উলিপুরে বুড়িতিস্তা নদী পুনঃখনন কাজের উদ্বোধন

উলিপুরে বুড়িতিস্তা নদী পুনঃখনন কাজের উদ্বোধন
Content TOP

কুড়িগ্রামের উলিপুরে বুড়িতিস্তা নদী পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে দলদলিয়া ইউনিয়নের রাজারাম গ্রামের নদী খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন।

উলিপুর প্রেসক্লাব ও রেল, নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ-কমিটি বুড়িতিস্তা নদী দখলমুক্ত ও পানি প্রবাহ ফিরিয়ে আনতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে এলাকাবাসী। বর্তমান সরকার সারাদেশের ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল ও জলাশয় পুনঃখনন প্রকল্পের আওতায় বুড়িতিস্তা নদীর পুনঃ খনন কাজ অন্তঃভূক্ত করা হয়। প্রায় ৩১ কিলোমিটার নদী পুনঃখনন করতে ব্যয় ধরা হয়েছে প্রায় ১৭ কোটি টাকা।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের, অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন, উলিপুর প্রেসক্লাবের সভাপতি ও নব নির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, দলদলিয়া ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান মুন্সি, থেতরাই ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী সরকার।

আরও পড়ুন: ১৯ বছরেও সংস্কার হয়নি, এবার হাত লাগালেন স্থানীয়রা

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ তদন্ত আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ-ই-হাবীব মোফা, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আহসান হাবীব রানা, দলদলিয়া ইউপি আওয়ামী লীগ সভাপতি জাহেরুল হক মাষ্টার, সম্পাদক আব্দুল্লাহ সরদার প্রমূখ।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera