উবার যাত্রীরা ফোন ও ক্যামেরা বেশি ফেলে যান

উবার যাত্রীরা ফোন ও ক্যামেরা বেশি ফেলে যান
Content TOP

বিশ্বের অন্যতম রাইডশেয়ারিং কম্পানি উবার তৃতীয়বারের মতো প্রতিষ্ঠানটির লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স প্রকাশ করেছে। এতে দেখা যায়, ২০১৮ সালে বাংলাদেশের উবার যাত্রীদের মধ্যে ভুলে জিনিসপত্র রেখে যাওয়ার প্রবণতা বেশি দেখা গেছে ছুটির দিনগুলোতে। তা ছাড়া দুপুর ১২টা থেকে বিকেল ৩টার মধ্যেও এ প্রবণতা আছে যাত্রীদের মধ্যে। আর ফেলে যাওয়া জিনিসপত্রের শীর্ষে আছে নিজের ব্যবহূত ফোন ও ক্যামেরা।

বেশির ভাগ সময় ঢাকাবাসী যে ১০টি জিনিস ভুলে রেখে যায়, তার তালিকাও জানিয়েছে উবার। এর মধ্যে আছে মোবাইল ফোন বা ক্যামেরা, ব্যাগপ্যাক বা ফোল্ডার বা বক্স, মানিব্যাগ, কাপড়, চাবি, চশমা, ছাতা, হেডফোন বা স্পিকার, গহনা বা মেকআপসামগ্রী ও ঘড়ি। সাধারণত শুক্র ও শনিবারে জিনিসপত্র ভুলে রেখে যায় যাত্রীরা।

ঢাকাবাসীর ভুলে রেখে যাওয়া জিনিসপত্রের মধ্যে গরুর মাংস, লিচু, শাড়ি, ব্লাউজ পিস, টুথব্রাশ, গলদা চিংড়ি, নারিকেল, আইসক্রিম ইত্যাদিও আছে। গত বছর সবচেয়ে বেশি পরিমাণ জিনিস ভুলে রেখে যাওয়ার দিক থেকে শীর্ষে রয়েছে তিনটি দিন। এগুলো হলো, ২১ ও ২৪ মার্চ এবং ২৪ ডিসেম্বর।
উবার বলছে, যাত্রীরা প্রায়ই যেসব জিনিস ভুলে রেখে যায়, তার ওপর ভিত্তি করে লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স তৈরি করা হয়েছে। উবারের এই ইনডেক্সটি প্রকাশ করার অন্যতম উদ্দেশ্য হলো, প্রযুক্তির মাধ্যমে যাত্রীদের তাদের প্রিয় জিনিসটি ফিরিয়ে দেওয়া। সংবাদ বিজ্ঞপ্তি।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera