brandbazaar globaire air conditioner

আগুন রাঙ্গা বসন্তে মেতেছে ইসলামী বিশ্ববিদ্যালয়

আগুন রাঙ্গা বসন্তে মেতেছে ইসলামী বিশ্ববিদ্যালয়
epsoon tv 1

প্রকৃতিতে আগমন ঘটেছে বসন্তের। বসন্ত এসেছে বলেই মুকুল ধরেছে আম্রকাননে। বসন্ত এসেছে বলেই ফুল গাছে শোভা পাচ্ছে ‍হাজারো ফুল। বইতে শুরু করেছে দখিনা হাওয়া। কোকিলের কুহতানে মাতাল হয়ে উঠেছে বসন্তরাণী।

প্রকৃতির সঙ্গে তরুণ হৃদয়েও লেগেছে দোলা। তাইতো বাসন্তী রংয়ের শাড়ি, কপালে টিপ, হাতে কাঁচের চুড়ি, পায়ে নুপুর, খোঁপায় গাঁদা ফুলের শোভা পাচ্ছে। আর ছেলেদের পরনে মিলছে লাল, নীল আর হিমুর হলুদের ফতুয়া-পাঞ্জাবী। এমন দৃশ্যে বসন্ত বন্দনায় মুখরিত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বাংলা বিভাগের আয়োজনে পহেলা ফাল্গুন বসন্তবরণ ১৪২৬ উদযাপিত হয়েছে। উৎসবটি উপলক্ষ্যে বেলা ১১টায় রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভা শেষে বিভাগের শিক্ষার্থীদের সঞ্চালনায় সঙ্গীত, নৃত্য এবং বসন্তের কবিতা পাঠ করা হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বাঙালির ছয় ঋতুর রয়েছে ভিন্ন ভিন্ন ঐহিত্য। কিন্তু বসন্তের আমেজ সবাইকে এনে দেয় অসামান্য পরিবর্তন। নানা ফুলের সমারোহ পরিবেশকে করে তোলে উপভোগ্য। প্রকৃত্যির ন্যায় আমাদের জীবনও হোক উপভোগ্য ও সুন্দর।

epsoon tv 1

Related posts

body banner camera