brandbazaar globaire air conditioner

আগামী বছর থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা

আগামী বছর থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা
Content TOP

আগমী বছর থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদের মৌখিক প্রশ্নের জবাবে এ কথা জানান মন্ত্রী।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৫টায় অধিবেশন শুরু হয়। শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

শিক্ষামন্ত্রী জানান, ইতোমধ্যে সরকার কর্তৃক দেশের পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম শুরু করার কাজ চলমান রয়েছে। সরকারের পরিকল্পনা অনুযায়ী কৃষি বিশ্ববিদ্যালয় এবং কৃষি শিক্ষা প্রাধ্যন্য বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যা আগামী ৩০ নভেম্বরে অনুষ্ঠিত হবে। আশা করা যায়, ২০২০ সাল থেকে সব কয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ব্যাংক ড্রাফট বিষয়ে করা নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিলের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে ব্যাংক ড্রাফটের মাধ্যমে গ্রহণীয় অর্থ মওকুফ করার কোনো পরিকল্পনা সরকারের আপাতত নেই।

Content TOP

Related posts

body banner camera