brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

আইফোনেও চীনের করোনা ভাইরাস

আইফোনেও চীনের করোনা ভাইরাস
epsoon tv 1

চীনের করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্ক তৈরি হয়েছে পুরো বিশ্বেই। এরই মধ্যে এই ভাইরাসে বিভিন্ন দেশ চীন থেকে নিজেদের যোগাযোগ বিচ্ছিন করেছে। শুধু মানুষ নয় এই ভাইরাস প্রভাব ফেলছে ওআইফোনে। ভাইরাসটি মাল্টিমিডিয়া সংযুক্ত স্মার্টফোনটির সরবরাহের উপরেও প্রভাব ফেলছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে, আইফোনের অন্যতম বাজার প্রায় দেশ কোটি মানুষের দেশ চীন। দেশটির ৪২টি স্টোর ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে। অ্যাপলের সব কর্পোরেট অফিস, স্টোর ও কল সেন্টার আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে সাপ্লাই চেইনে বড় ধরণের পরিবর্তন আসছে।

প্রথম প্রান্তিকে আইফোনের সরবরাহ ১০ শতাংশ কমে যাবে বলে পূর্বাভাস দিয়েছেন অ্যাপল বিশ্লেষক মিং চি কু। আগামী মার্চেই বাজারে আসার কথা। কিন্তু চীনের পরিস্থিতির কারণে সীমিত পরিসরে ফোনটি বাজারে ছাড়া হতে পারে।

নববর্ষের কারণে চীনে এই মৌসুমে প্রচুর ফোন বিক্রি হয়। তবে এবার ভাইরাসে আক্রমণে সবই স্থবির হয়ে পড়েছে। আইফোনের বিক্রি কমে গেছে। গত বছর একই সময়ের চেয়ে আইফোনের বিক্রি কমেছে ৫০ থেকে ৬০ শতাংশ।

ইতোমধ্যেই পৌনে ৪ শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে। আক্রান্ত হয়েছে অন্তত ১৮ হাজার মানুষ। যতোদিন যাচ্ছে ততই ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।

epsoon tv 1

Related posts

body banner camera