ব্রেকিং নিউজঃ

অ্যাপলের হাতঘড়িতে ইসিজি সুবিধা

অ্যাপলের হাতঘড়িতে ইসিজি সুবিধা
Content TOP

ক্যালিফোর্নিয়ায় স্টিভ জবস থিয়েটারে স্থানীয় সময় বুধবার নতুন তিন আইফোনসহ চতুর্থ প্রজন্মের অ্যাপল ওয়াচ বাজারে আনার ঘোষণা দিয়েছে মার্কিন প্রতিষ্ঠানটি।

অ্যাপলের নতুন হাতঘড়িতে রয়েছে বেশ কিছু মেডিকেল ফিচার। এই অ্যাপল ওয়াচে রয়েছে ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইসিজি) করার ব্যবস্থাও। খবর বিবিসি ও ডেইলি মিরর। ব্যবহারকারী তার হৃৎপিণ্ডের অবস্থা সহজেই জানতে পারবেন নতুন এই হাতঘড়ির মাধ্যমে। হৃৎযন্ত্রের কম্পন অনিয়মিত হচ্ছে কিনা সেটি চিহ্নিত করতে পারবে এ ঘড়ি।

যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ কর্তৃপক্ষ অ্যাপলকে এই ইসিজি করার অনুমতি দিয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।এছাড়া এই অ্যাপল ওয়াচ ব্যবহারকারী কোথাও পড়ে গেলে এবং এক মিনিট নড়াচড়া না করলে ঘড়ি থেকে বার্তা যাবে তার পরিবারের কাছে। তবে সে ক্ষেত্রে আগে থেকেই বন্ধু এবং পরিবারের সদস্যদের যোগাযোগ করার বিষয়টি ঘড়িতে নির্ধারণ করে রাখতে হবে।

অ্যাপেলের হাতঘড়িতে ইসিজি সুবিধা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বিষয়টি ইতিবাচকভাবে দেখছেন আবার কেউ এই সেবার কড়া সমালোচনা করেছেন। হাতঘড়ি সঠিকভাবে ইসিজি করতে পারবে কিনা সে প্রশ্নও তুলেছেন অনেকে। নতুন এসব মেডিকেল ফিচার ছাড়াও হাতঘড়িতে আগের মতো রয়েছে আগের সব দরকারি ফিচার। দীর্ঘস্থায়ী ব্যাটারির সঙ্গে রয়েছে বড় ডিসপ্লে সুবিধা।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera