ব্রেকিং নিউজঃ

অনেক চমক নিয়ে বিশ্বকাপে দল ঘোষণা করলো ভারত

অনেক চমক নিয়ে বিশ্বকাপে দল ঘোষণা করলো ভারত
Content TOP

অবশেষে হলো অপেক্ষার অবসান। ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে আজ দুপুরের একটু পরই। ভারতের প্রধান নির্বাচক এসকে প্রাসাদ, অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী মিলে তৈরি করলেন এই ১৫ সদস্যের দল।

বেশি আলোচনা হচ্ছিল, ব্যাটিং অর্ডারে চার নম্বর জায়গা নিয়ে। এ নিয়ে বেশ শোরগোল হলো স্কোয়াড নির্বাচনী বৈঠকে। কয়েকজনের পক্ষে-বিপক্ষে আলোচনার পর অবশেষে সেই স্থানে ঠাঁই পেলেন বিজয় শঙ্কর। এটিই বড় চমক। আইপিএলে দুর্দান্ত করায় কপাল খুললো তার।

ইংল্যান্ড বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির বিকল্প হিসেবে কে জায়গা পাচ্ছেন তা নিয়ে হইচই ছিল। লড়াইটা ছিল মূলত রিশভ পন্থ ও দীনেশ কার্তিকের মধ্যে। তবে তরুণ তুর্কি পন্থের ওপর ভরসা করতে পারেননি নির্বাচকেরা। বদলে কিছুটা অপ্রত্যাশিতভাবেই স্কোয়াডে রাখা হয়েছে কার্তিককে। অভিজ্ঞতায় এগিয়ে থাকায় জায়গা পেলেন তিনি।

এই চমকের সঙ্গে রয়েছে আরেকটি কাকতালীয় ঘটনা। বোলার হিসেবে নয়, অলরাউন্ডার হিসেবে স্থান পেয়েছেন রবীন্দ্র জাদেজা। চলমান আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে শেষদিকে নেমে দারুণ খেলছেন তিনি। সেই ফিনিশিং টাচের জন্যই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ জুন বিশ্বকাপে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। দুই দলের খেলা শুরু হবে বিকেল ৩টায়। ব্যাট-বলের যুদ্ধ হবে হ্যাম্পশায়ারের রোজ বোল স্টেডিয়ামে।

বিশ্বকাপে ভারতীয় দল 
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল।

Content TOP

Related posts

Leave a Reply

body banner camera