দোহার নবাবগঞ্জ কলেজের মসজিদ প্রসঙ্গে

bodybanner 00
Brandbazaarbd.com's photo.

 

দোহার নবাবগঞ্জ কলেজ আমাদের দোহার নবাবগঞ্জ তথা ঢাকা জেলার বৃহত্তম একটি শিক্ষা প্রতিষ্ঠান।১৯৬৫ সালে দোহার নবাবগঞ্জ কলেজ প্রতিষ্ঠিত হয়।দোহার,নবাবগঞ্জ, মানিকগঞ্জ, মু্ন্সীগঞ্জ এর হাজার হাজার ছেলেমেয়ে এই বিদ্যাপীঠ থেকে সুশিক্ষিত হয়েছে।এখন ও দোহার নবাবগঞ্জ কলেজ তার সুনাম বজায় রেখেছে ।

দোহার নবাবগঞ্জ কলেজের মসজিদ প্রসঙ্গে

নতুন নতুন একাডেমিক ভবন নির্মিত হয়েছে যার মাধ্যমে কলেজের সৌন্দর্য বর্ধিত হয়েছে।সবচেয়ে বড় সুসংবাদ হচ্ছে কিছুদিনের মধ্যে দোহার নবাবগঞ্জ কলেজ সরকারী কলেজ হচ্ছে যা আমাদের দোহার নবাবগঞ্জ বাসীর জন্য অনেক আনন্দের সংবাদ। কিন্তু আজ দোহার নবাবগঞ্জ কলেজের মসজিদে নামায পড়তে গেলাম দেখে অনেক কষ্ট পেলাম।মসজিদটা সংস্কারের অভাবে জরাজীর্ণ অবস্থা ।ফ্যানগুলো কয়েকটা চলে বাকীগুলো বিকল।সুইচগুলো আরো মান্ধতার আমলের। সুইচ টিপতে যেয়ে আঙ্গুল ভাঙ্গার অবস্থা।আরোও করুন অবস্থা ওযুখানার।দেখে মনে হয় ময়লার ড্রেন।দু একটা কল বাদে বাকীকলগুলোর অস্তিত্বই নেই।

দোহার নবাবগঞ্জ কলেজের মসজিদ প্রসঙ্গে

দোতলার ছাদ যে কোনো সময় ধসে পড়ে যেতে পড়ে।এমনকি মসজিদে একজন ঈমাম সাহেব ও নাই।তাই নামাযের কোন সময়সূচী ও নেই।বেশীরভাগ সময়ই জামাতে কোন নামায হয় না।কুরআন শরীফ ও নেই দুতিনটা হবে বড়জোড়।কোন ইসলামিক বই নাই যা কলেজের স্টুডেন্টরা পড়ে নিজেদের ইসলামিক জ্ঞান বৃদ্ধি করতে পারবে। মসজিদ এর আধুনিকায়ন এর জন্য যা যা করা দরকার তা করার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।কিছুদিন আগে দোহার নবাবগঞ্জ কলেজের ৫০ বছর পূর্তির সফল আয়োজন হয়েছে যেখানে লক্ষ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে।কিন্তু মসজিদ উন্নয়নে কোন তহবিল কি নাই? আর পরিশেষে এটুকু বলব লোক দেখানো কোন উন্নয়ন চাই না।আপনি আমি আপনার চারপাশের মসজিদগুলো দেখেন সেরকম আধুনিক মসজিদ চাই এই দোহার নবাবগঞ্জ কলেজের জন্য।

 

About The Author

Related posts

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00