‘অনিয়ম হলে চুপ থাকতে পারে না বিএসইসি’

bodybanner 00

‘বুক বিল্ডিং পদ্ধতিতে কোম্পানির শেয়ারের মূল্য নির্ধারণের ক্ষেত্রে অনিয়ম হলে চুপ করে বসে থাকতে পারে না বিএসইসি। যেখানে বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হয় বিএসইসি আইন প্রণয়ন এবং তার কঠোর বাস্তবায়নের মাধ্যমে ভূমিকা রাখে।’
অনিয়ম হলে চুপ থাকতে পারে না বিএসইসি’
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক ডটকম তিন দিনব্যাপী এ ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করেছে।

এম খায়রুল হোসেন বলেন, বিনিয়োগনির্ভর পুঁজিবাজার গঠনের জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। কেননা দীর্ঘমেয়াদে অর্থায়নের জন্য আমাদের পুঁজিবাজার হতে পারে নির্ভরযোগ্য। বিভিন্ন সংস্কার কার্যক্রমের ফলে পুঁজিবাজার এখন স্থিতিশীল অবস্থানে এসে দাঁড়িয়েছে। এখন সময় এসেছে পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করার। বিনিয়োগ জ্ঞান অর্জন করে নিজেকে সমৃদ্ধ করার। কারণ, নিজের জ্ঞানভাণ্ডারকে সমৃদ্ধ করতে পারলে বিনিয়োগে ঝুঁকি কমানো সম্ভব হবে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. এ কে মোমেন বলেন, আমাদের পুঁজিবাজার এগিয়ে নিতে হলে একটি সুপরিকল্পিত রোডম্যাপ তৈরি করতে হবে। কারণ, আগামী ৫ বছরে পুঁজিবাজার কোথায় কোন অবস্থানে থাকবে তার পরিকল্পনা থাকতে হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে হলে ব্যবসা খাতকে আরো শক্তিশালী করতে হবে। বিশেষ করে, পুঁজিবাজারের স্টেকহোল্ডারদের মাঝে শক্তিশালী সমন্বয় থাকতে হবে।

এ সময় ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হকসহ বিভিন্ন স্টেকহোল্ডার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ব্রোকারেজ হাউজ এবং মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধি ও বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00