যেসব আয়োজন থাকছে ক্যাপিটাল মার্কেট এক্সপোতে

bodybanner 00

পুঁজিবাজারের নতুন ব্র্যান্ডিং আর সচেতনতা বাড়ানোর লক্ষ্যে এই বাজারের সঙ্গে সংশ্লিষ্টদের নিয়ে চলছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৭।

যেসব আয়োজন থাকছে ক্যাপিটাল মার্কেট এক্সপোতে

রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হওয়া তিন দিনব্যাপী এ এক্সপোতে রয়েছে নানা আয়োজন। এর মধ্যে রয়েছে শেয়ারবাজার ও অর্থনীতি সম্পর্কিত গুরুত্বপূর্ণ সেমিনার ও কর্মশালা।

এক্সপো শুরুর প্রথম দিন বৃস্পতিবার রয়েছে বিদ্যুৎ খাত নিয়ে বিশেষ আলোচনা। এতে তালিকাভুক্ত চার বিদ্যুৎ কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা অংশ নেবেন।

দ্বিতীয় দিন শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বিনিয়োগের কলাকৌশল বিষয়ক আলোচনা রয়েছে। এতে ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ও চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্টরা আলোচনা করবেন। বিকাল ৪ টায় এফআরসি ও পুঁজিবাজার: প্রত্যাশা ও চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার হবে। এতে প্রধান অতিথি থাকবেন এফআরসির চেয়ারম্যান, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, কস্ট অ্যাকাউন্টেন্ট ও চার্টার্ড সেক্রেটারিরা।

তৃতীয় ও শেষ দিনে শনিবার রয়েছে বেলা ১১টায় ক্যারিয়ার ইন ক্যাপিটাল মার্কেট শীর্ষক সেমিনার। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএসইসির প্রাক্তন কমিশনার ও বর্তমানে আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মো. আরিফ খান। সেমিনারে ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজাররা তাদের নিজ নিজ খাতে ক্যারিয়ারের কী কী সম্ভাবনা আছে, এই সম্ভাবনা কাজে লাগাতে কোন যোগ্যতা ও প্রস্তুতি প্রয়োজন তা তুলে ধরবেন ও বিকাল ৪ টায় শিল্পায়নে পুঁজিবাজারের ভূমিকা শীর্ষক সেমিনার হবে। এতে প্রধান অতিথি থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

এ ছাড়া এক্সপোর দর্শনার্থীদের জন্য প্রতিদিনই থাকবে র‌্যাফেল ড্র। এতে মোটরসাইকেল, মোবাইল ফোন ও বিমান টিকিটসহ নানা পুরস্কার দেওয়া হবে দর্শনার্থীদের।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00