নিষিদ্ধ স্টোকস ফিরলেন ওয়ানডে দলে

bodybanner 00

নৈশক্লাবের বাইরে মারামারিতে জড়িয়ে ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াড থেকে বাদ পড়েছেন বেন স্টোকস। তবে বিতর্কিত এই অলরাউন্ডার এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন। বৃহস্পতিবার তার ওয়ানডে স্কোয়াডে থাকার কথা জানিয়েছেন ইংলিশদের কোচ ত্রেভর বেইলিস।

নিষিদ্ধ স্টোকস ফিরলেন ওয়ানডে দলে
গত সেপ্টেম্বরে ব্রিস্টলে একটি নৈশ ক্লাবের বাইরে এক ব্যক্তির সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন বেন স্টোকস এবং তার সতীর্থ অ্যালেক্স হেলস। ঘটনার এক পর্যায়ে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায় ২৬ বছর বয়সী এই পেস বোলিং অল-রাউন্ডারকে। জিজ্ঞাসাবাদ করে ওই রাতেই তাকে ছেড়েও দেয় পুলিশ। কিন্তু মামলাটি তদন্তাধীন থাকায় আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন স্টোকস।

স্টোকসকে ছাড়া চলতি অ্যাশেজের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে ইংল্যান্ড। তবে দলে শক্তি বাড়াতে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলে স্থান হয়েছে স্টোকসের। মারামারিতে তাকে সঙ্গ দেওয়া অ্যালেক্স হেলসও ওয়ানডে দলে আছেন।

অ্যাশেজ স্কোয়াডে জায়গা হারালেও গত সপ্তাহে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড স্টোকসকে ঘরোয়া ম্যাচ খেলার অনুমতি দেয়। তিনি ইংল্যান্ড ছেড়ে জন্মভূমি নিউজিল্যান্ডের ঘরোয়া লিগের দল ক্যান্টাবুরিতে নাম লেখান।  তবে ওয়ানডে দলে স্কোয়াডে ডাক পেলেও জাতীয় দলের হয়ে স্টোকসকে খেলতে হলে পুলিশের ছাড়পত্র পেতে হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00