নির্বাচন কাল হলেও প্রস্তুত বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

bodybanner 00
brand bazaar

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৯৯০ সালে যার বিরুদ্ধে দেশে ছাত্র গণঅভ্যুত্থান সংঘটিত হয়েছিল, সেই স্বৈরাচার এরশাদও এত খারাপ ছিলেন না। তাদেরও ন্যূনতম একটা নিয়মনীতি ও সৌজন্যবোধ ছিল। তারা অন্তত কোনো জনসমাবেশে গুলি চালাত না। কিন্তু বর্তমান সরকার যে কত মায়ের-স্ত্রীর বুক খালি করেছে এবং কত সন্তানকে এতিম করেছে, তার হিসাব করা যাবে না।

নির্বাচন কাল হলেও প্রস্তুত বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

গতকাল বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় ফখরুল এ মন্তব্য করেন। গণতন্ত্র দিবস উপলক্ষে ’৯০-এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র-ঐক্য এ আলোচনা সভার আয়োজন করে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, অ্যাডভোকেট রফিক শিকদার প্রমুখ। এর আগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগাম নির্বাচনসহ যে কোনো সময়ে নির্বাচনের জন্য বিএনপি প্রস্তুত। এমনকি নির্বাচন যদি আগামীকালও হয়— তার জন্যও বিএনপি প্রস্তুত আছে। তবে নির্বাচনের আগে অবশ্যই সংসদ ভেঙে দিতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। এ সময় তিনি দলীয় কার্যালয়ের সামনে থেকে সকালে বিএনপির ৫ নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যাওয়ার অভিযোগ করে এর তীব্র নিন্দা জানান এবং মুক্তি দাবি করেন।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বিএনপির ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন মহাসচিব। কর্মসূচির মধ্যে রয়েছে- ১৬ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, শহীদ জিয়ার মাজারে পুষ্পমাল্য অর্পণ ও সুরা ফাতেহা পাঠ। ১৭ ডিসেম্বর দলের সব অঙ্গ ও সহযোগী সংগঠনের অংশগ্রহণে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির বিজয় র‍্যালি। ১৯ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা। ২৪ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন রমনায় ‘মুক্তিযোদ্ধা’ সমাবেশ। এতে প্রধান অতিথি থাকবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার আগে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ১৩ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে রয়েছে বিএনপির আলোচনা সভা।

আজ চায়না কমিউনিস্ট পার্টির প্রতিনিধি দলের সাক্ষাৎ : আজ সন্ধ্যা সাড়ে ৬টায় বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে চীনের ক্ষমতাসীন চায়না কমিউনিস্ট পার্টির একটি প্রতিনিধি দল দেখা করবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00