ব্রেকিং নিউজঃ

শেখ হাসিনার জন্মদিনে নানা কর্মসূচি

শেখ হাসিনার জন্মদিনে নানা কর্মসূচি
bodybanner 00

 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭২তম জন্মদিন আজ শুক্রবার। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার জন্ম। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান।

বিভিন্ন দল ও সংগঠন বিস্তারিত কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন উদযাপন করবে। আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে নিউইয়র্কে অবস্থানরত শেখ হাসিনাকে আজ জন্মদিনের ফুলেল শুভেচ্ছা জানানো হবে। ঢাকা থেকেও টেলিফোনে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাবেন কেন্দ্রীয় নেতারা। গত কয়েক বছরের মতো এবারও জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দিনটিকে আওয়ামী লীগ উৎসবমুখর পরিবেশে উদযাপন করবে। এ উপলক্ষে আজ সকাল ১০টায় ঢাকাসহ সারাদেশের জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ে দল ও সব সহযোগী সংগঠনের উদ্যোগে আনন্দ র‌্যালি ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আওয়ামীলীগ আজ বিকেল সাড়ে ৩টায় কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করবে। দলের সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে সভায় জাতীয় নেতারা বক্তব্য দেবেন।

এ দিন দেশের বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং বিভিন্ন মন্দির, প্যাগোডা, গির্জাসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। রাজধানীতে বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সকাল ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির, সকাল ১০টায় মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহার ও সকাল ৯টায় মিরপুর-১০ নম্বর সেনপাড়া পর্বতার খ্রিষ্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশের (সিএবি) ওয়াইএমসিএ চ্যাপেলে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। এ ছাড়া আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে সকাল ১০টায় ধানমণ্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গরিব ও অসহায় ব্যক্তিদের মধ্যে রিকশা-ভ্যান বিরতণ করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনার ৭২তম জন্মদিন উদযাপনে সারাদেশে দলের সব শাখা, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সংস্থার সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এ ছাড়া মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম ও আওয়ামী প্রচার লীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন উদযাপন করবে।

প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭০ হাজার মিলাদ :প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ শুক্রবার সারাদেশে প্রায় ৭০ হাজার গণশিক্ষা কেন্দ্র, ইবতেদায়ি মাদ্রাসা ও মসজিদ পাঠাগারে দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। বৃহস্পতিবার সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আজ শুক্রবার শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী। প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা দেশের সব মসজিদে আজ জুমার নামাজের পর মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করতে খতিব, ইমাম, মসজিদ কমিটি ও মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা আজ সকাল ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরআনখানি মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৬৭ হাজার ৩৬৮ গণশিক্ষা কেন্দ্রে, এক হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা, ইসলামিক মিশনের ৪৪৯টি মক্তব ও ২৬টি ইবতেদায়ি মাদ্রাসা এবং ৫৪১টি মসজিদ পাঠাগারসহ মোট ৬৯ হাজার ৩৯৪টি স্থানে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ লাখ ৬২ হাজার কোরআন শরিফ শ্রেষ্ঠ শিক্ষার্থীদের দিয়েছেন। এ প্রকল্পের আওতায় ২০১৮ শিক্ষাবর্ষে আজ পাঁচ লাখ ৯৯ হাজার ৬৮০টি কোরআন শরিফ বিতরণ করা হবে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00