ব্রেকিং নিউজঃ

রাউজানে আশ্রম রহস্যজনক মৃত্যু

রাউজানে আশ্রম রহস্যজনক মৃত্যু
bodybanner 00

অামির হামজা রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি।।

রাউজান প্রশাসন এবং বান্দরবান সার্ক মানবাধিকার কর্তৃক ওয়ারাপঞা আশ্রম পরিদর্শন করছেন গত (১০-জুলাই) একটি দল।

রাউজানের ওয়ারাপুঞঞা বৌদ্ধ আশ্রমে গত ১৪ তারিখ  বান্দরবানের রুমা উপজেলার এক মারমা কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হই। নাম অমেচিং মারমা (১৪) আশ্রম থেকে সেই উচ্চ বিদ্যালয়ে ৭ শ্রেণীতে পড়ালেখা করত। ঐ কিশোরীর পরিবারের অভিযোগ আমার মেয়েকে কে বা কারা হত্যা করে লাশ ঝুলিয়ে দেয়া হয়েছে। তিনি আরো জানান এখনো পর্যন্ত সুষ্ঠু তদন্ত এবং বিচার হইনি, প্রশাসনের জোড় থাকলে আমার মেয়ে খুনিদের মুখোশ উন্মোচিত হবে।

পরিদর্শনকালে ইউপি সদস্য আজাদ, বান্দরবান সার্ক মানবাধিকার সভাপতি মিসেস, ডনাইপ্রু নেলী, সমাজ সেবা অধিদপ্তরে উপজেলা অফিসার আসরাফ উদ্দিন সহ ছাত্র ইউনিয়নে বিভিন্ন মহলে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ঘটনার বিষয়ে অনাথ আশ্রম কমিটি`র সাধারণ সম্পাদক জানিয়েছেন, আমাদের হোস্টলে এমন ঘটনার জন্য খুবই দুঃখজনক। এঘটনার বিষয়ের থানার সংশ্লিষ্টকে জানিয়েছি। এই মূহূর্তে কোনকিছু বলতে পারছি না।

বান্দরবান সার্ক মানবাধিকারে সভাপতি ডনাইপ্রু নেলী দুঃখ প্রকাশ করে বলেন, নিহত অংমেচিং ঘটনাই অপরাধী যে হোক না কেন তাঁকে আইননের আওতাধীনের আনা হবে। অংমেচিং খুনির অপরাধী যেই হোক তাঁকে কোনদিন পার দেয়া হবে না।

রাউজান থানার এসআই মোহাম্মদ নূরনবী জানান, খবর পেয়ে আশ্রমের একটি কক্ষ হতে ১৪ তারিখ মারমা কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছিল। তবে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। লাশের জামা কাপড় ভেঁজা ছিল। ধর্ষণের পর হত্যা করে লাশ ঝুলিয়ে দেয়া হয়েছে কিনা তা ময়নাতদন্তের রিপোর্টের পর বলা যাবে। এ ঘটনায় রাউজান থানায় একটি অপমৃত্যু মারমা হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00