৮৫ হাজার টাকা পেয়ে ফিরিয়ে দিলেন রিকশাচালক!

৮৫ হাজার টাকা পেয়ে ফিরিয়ে দিলেন রিকশাচালক!
bodybanner 00
সিলেট প্রতিনিধি::সিলেট নগরীর জিন্দাবাজারে ৮৫ হাজার টাকা কুড়িয়ে পেয়ে ফিরিয়ে দিয়েছেন আক্তারুজ্জামান নামের এক বয়োবৃদ্ধ রিকশাচালক। সোমবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটেছে।

আক্তারুজ্জামানের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলায়। তিনি বেশ কিছুদিন ধরে সিলেটে বসবাস করছেন।

কুড়িয়ে টাকা পেয়ে জিন্দাবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম. সাজ্জাদুল হাসান ও উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে চলমান ভ্রাম্যমাণ আদালতের কাছে জমা দেন আক্তারুজ্জামান। পরে যাচাইবাছাই করে প্রকৃত মালিককে টাকা বুঝিয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, জিন্দাবাজারস্থ ইত্যাদি ফেব্রিক্সের মালিক তার দোকানের কর্মচারি রুবেলকে প্রাইম ব্যাংক থেকে টাকা তুলতে পাঠান। টাকা তুলে সোমবার পৌনে ২টার দিকে দোকানে ফেরার পথে তা হারিয়ে ফেলেন রুবেল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদুল হাসান বলেন, ‘বেলা ২টার দিকে জিন্দাবাজারে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সামনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছিল। এসময় রিকশাচালক আক্তারুজ্জামান টাকা নিয়ে আমাদের কাছে আসেন। তিনি টাকা কুড়িয়ে পেয়েছেন উল্লেখ করে জানান, ভ্রাম্যমাণ আদালত দেখে তিনি টাকা এখানে নিয়ে এসেছেন।’

সাজ্জাদুল হাসান আরো বলেন, ‘আমরা টাকা পেয়ে গুণে দেখি ৮৫ হাজার টাকা। তখন প্রকৃত মালিক যাতে টাকা পায়, সেজন্য টাকার অঙ্ক আমরা গোপন রাখি। এর কিছুক্ষণের মধ্যেই রুবেল নামের এক ব্যক্তি দৌড়ে এসে বলেন, তার টাকা হারিয়েছে, এখানে রিকশাচালক টাকা পেয়েছে শুনে তিনি এসেছেন। তিনি জানান, প্রাইম ব্যাংক থেকে কিছুক্ষণ আগে টাকা তুলেছেন তিনি। তখন আমরা রুবেলকে নিয়ে প্রাইম ব্যাংকে যাই, সিসিটিভির ফুটেজ দেখি এবং টাকার রশিদ মিলিয়ে সত্যতা পাওয়ায় টাকা তাকে বুঝিয়ে দেই।’

রিকশাচালক আক্তারুজ্জামানের সততা প্রশংসনীয় ও বর্তমান সময়ে বিরল বলেও মন্তব্য করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদুল হাসান।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00