সাভারে ডিবি পুলিশ পরিচয়ে  চাঁদাবাজির অভিযোগ 

সাভারে ডিবি পুলিশ পরিচয়ে  চাঁদাবাজির অভিযোগ 
bodybanner 00
মোহাম্মদ আব্দুস সালাম রুবেল, সাভার প্রতিনিধি 
ঢাকা জেলার সাভারে ডিবি পুলিশের পরিচয় দিয়ে এক প্রতারকের বিরুদ্ধে ব্যাপক চাঁদাবাজির অভিযোগ এসেছে। কথিত এই ডিবি পুলিশের পরিচয়দানকারীর নাম মোঃ কাউসার  (২৪)। সে সাভারের কলমা জিনজিরা এলাকায় বসবাস করে।  নিজেকে সে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের এস আই এমদাদ হিসেবে পরিচয় দিয়ে থাকে। আর এভাবেই ভয়ভীতি দেখিয়ে  সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমানে অর্থ।
২১ মে, ২০১৮ তারিখে সে সাভারের দক্ষিণ রাজাশনের এক সাবেক ছাত্রলীগ নেতার বাসায় গিয়ে ভয় দেখিয়ে ১০ হাজার টাকা দাবী করে। এ ব্যাপারে ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ শাকিল চৌধুরী (২৮) সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
সাভার মডেল থানার ঐ অভিযোগসূত্রে জানা গেছে যে, ২১ মে, ২০১৮ তারিখে রাত আনুমানিক ২টার সময়ে প্রতারক কাউছার অভিযোগকারির সাভারের দক্ষিণ রাজাশনের বাড়ির সীমানা প্রাচীর টপকে অজ্ঞাতনামা আরো ৫/৬ জন কে সাথে নিয়ে বাড়িতে প্রবেশ করে। তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে নিজেদেরকে ডিবি পুলিশ বলে পরিচয় দেয় এবং জানায় অভিযোগকারি শাকিল চৌধুরীর নামে থানায় মামলা রয়েছে এবং তিনি মাদকের ব্যবসা করেন। এরপর কাউছারের নির্দেশে অজ্ঞাতনামারা ঘরের ভিতরে তল্লাসি করে কিছু না পেলে শেশে ভুক্তগোগিকে ঘরের বাইরে ডেকে নিয়ে যায়। সেখানে তারা ১০ হাজার টাকা দাবী করে অন্যথায় তাঁর বিরুদ্ধে মাদকের মামলা দিয়ে জেল খাটাবার হুমকি প্রদান করে চলে যায়। পরবর্তীতে ২৮ মে, ২০১৮ তারিখে মোবাইল ফোনে আবারও প্রতারক কাওছার ৫ হাজার টাকা দাবী করে।
এই অভিযোগের ব্যাপারে কথিত ডিবি পুলিশ কাওছারের মুঠোফোনে জানতে চাইলে সে বলে, ‘আমি ডিবি’র এস আই এমদাদ। ডিবি অফিস চেনেন? সিটি সেন্টারের পিছনে ওটা। আমার কাছে কি জানতে চান?’ তখন তার ভুয়া পরিচয়ে চাঁদাবাজির ব্যাপারে জানতে চাইলে সে রেগে গিয়ে অকথ্য ভাষা ব্যবহার করে ফোন কলটি কেটে দেয়।
সাভার মডেল থানাইয় সাবেক ছাত্রলীগ নেতার অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই দীপঙ্করের নিকট এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়ে তদন্ত শুরু করা হয়েছে। এই প্রতারককে গ্রেপ্তারের  জন্য চেষ্টা চলছে।
ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান এর মুঠোফোনে এই প্রতারক চাঁদাবাজ কাউসার বিষয়ে অবগত করা হলে তিনি বলেন,  ওকে গ্রেপ্তারের  নির্দেশ দেয়া হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00