ব্রেকিং নিউজঃ

খালেদার তিন মামলায় জামিনের শুনানি সোমবারও

খালেদার তিন মামলায় জামিনের শুনানি সোমবারও
bodybanner 00

কুমিল্লায় হত্যা ও বিস্ফোরক আইনের দু’টি এবং নড়াইলে মানহানির একটি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে জামিন হবে কিনা সে বিষয়ে  শুনানির জন্য সোমবার দিন ধার্য করা হয়েছে। রোববার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উভয়পক্ষের শুনানি শেষে এ দিন ধার্য করেন।

কুমিল্লার চৌদ্দগ্রামে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যার মামলাটিতে তার জামিনের আবেদনের শুনানি গত বৃহস্পতিবার শেষ হয়। আর সন্ত্রাসবিরোধী আইনে কুমিল্লার অন্য একটি মামলা ও নড়াইলের মানহানির মামলাটিতে রোববার শুনানি শেষ হয়েছে।বার্সেলোনায় ব্রাজিলিয়ান তারকা নেইমার দারুণ তিনটি মৌসুম কাটিয়েছেন। কিন্তু বার্সার সেরা কোচদের একজন পেপ গার্দিওয়ালার অধীনে খেলা হয়নি নেইমারের। ব্রাজিলিয়ান তারকার কাছে এটা বড় এক আক্ষেপ। আর তাই ক্যারিয়ারের কোন এক পর্যায়ে বর্তমান ম্যানসিটি কোচ গার্দিওয়ালার অধীনে খেলতে চান বলে জানিয়েছেন তিনি। বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের সাবেক কোচের অধীনে খেলা অনেক উত্তেজনার বলেও মনে করেন তিনি। নেইমার ২০১৬-১৭ মৌসুমে গার্দিওয়ালাকে প্রশংসা করে তার অধীনে খেলার আগ্রহের কথা জানান। সেই আগ্রহ এখনো আছে জানিয়ে নেইমার বলেন, 'আমি সব সময় গার্দিওয়ালার অধীনে কাজ করতে চেয়েছি। আমি বার্সায় যোগ দিলে ক্লাব ছেড়ে দেন তিনি। আমার সত্যি তার সঙ্গে কাজ করার অনেক ইচ্ছে।' পিএসজি তারকা নেইমার বর্তমানে ব্রাজিলে দলের সঙ্গে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। তার পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে অনেকদিন ধরে। তবে ইনজুরি কাটিয়ে মাঠের নামার অপেক্ষায় থাকা এই তারকা এখন দল বদল নিয়ে কথা বলতে আগ্রহী নন বলেও জানিয়েছেন। ইনজুরির কারণে তিন মাস মাঠের বাইরে থাকা নেইমার রাশিয়া বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট হয়ে উঠছেন বলে ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে শুনানিতে তিনটি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন করেন তার আইনজীবীরা। আর তার জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

এছাড়া আগামীকাল সোমবার জাতীয় পতাকা অবমাননার অভিযোগে মানহানি ও মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে করা দু’টি পৃথক মামলায় খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর হাইকোর্টের অন্য একটি বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারামুক্তির জন্য এসব মামলাসহ মোট ছয়টি মামলায় জামিন নিতে হবে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। পাশাপাশি চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহার করতে হবে। এরই মধ্যে একটিতে আদালত খালেদার হাজিরা পরোয়ানা প্রত্যাহারের আদেশ দিয়েছেন।

 

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00