ব্রেকিং নিউজঃ

ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে গাইবান্ধায় মানববন্ধন

ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে গাইবান্ধায় মানববন্ধন
bodybanner 00
ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি :
‘ধর্ষণের বিরুদ্ধে হোক প্রতিরোধ-চাই রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পারিবারিক গণপ্রতিরোধ আন্দোলন’ এই শ্লোগানে গাইবান্ধায় মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বাংলাদেশ মহিলা পরিষদ, অবলম্বন, বিডিইআরএম ও জন উদ্যোগে গাইবান্ধার আসাদুজ্জামান স্কুলের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আমাতুর নুর ছড়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রিক্তু প্রসাদ, আফরোজা লুনা, জন উদ্যোগের সদস্য সচিব ও অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, মানবাধিকার কর্মী অঞ্জলী রানী দেবী, দীপ্তি রানী, বিডিইআরএম এর সভাপতি সন্তোষ বাশফোর, বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদের সভাপতি দধিয়া রবিদাস, দলিত নেতা মিলন রবিদাস প্রমুখ।
মানববন্ধনে বক্তরা বলেন, ধর্ষণ এমন একটা সামাজিক ব্যধি যে একদিনেই এর থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব নয়। ‘প্রতিকার’ ও ‘প্রতিরোধ’ এই দু’টোই প্রয়োজন। ‘প্রতিরোধ’ গড়ে তোলার জন্য সর্বসাধারণের মধ্যে সচেতনতা ও জনমত সৃষ্টি করার পাশাপাশি বিচার ব্যবস্থার প্রতি মানুষ এর আস্থা আরো বাড়াতে হবে। দ্রুত তদন্ত কাজ সমাপ্ত করতে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কঠোর ও দ্রুত পদক্ষেপ গ্রহণ করার দাবী জানান বক্তারা।
বক্তরা আরও বলেন, ধর্ষণ একটি মানবতাবিরোধী অপরাধ। এই অপরাধে নিপীড়ককে চিহ্নিত করে পারিবারিক, সামাজিক, রাজনৈতিকভাবে বয়কট ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ধর্ষণের শিকার নারীকে দায়ী করার মানষিকতা পরিহার করে তার প্রতি সংবেদনশীল হয়ে তার পাশে দাঁড়াতে হবে। ‘ধর্ষণ’ এর জন্য দায়ী সকল কারণ চিহ্নিত করে সমাজ থেকে সেই কারণগুলোকে বিতাড়িত করতে জনমত সৃষ্টির মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তারা।
Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00