ব্রেকিং নিউজঃ

৭২ ঘণ্টার মধ্যে হজের টিকিট নেওয়ার আহ্বান

bodybanner 00

Brand Bazaar

সব হজ এজেন্টদের বুধবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে বিমানে তাদের আসন নিশ্চিত-পূর্বক প্রয়োজনীয় টিকেট সংগ্রহ করার জন্য অনুরোধ জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

৭২ ঘণ্টার মধ্যে হজের টিকিট নেওয়ার আহ্বান

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রী স্বল্পতার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ পর্যন্ত মোট ১০টি হজ-ফ্লাইট বাতিল করেছে। বাতিলকৃত ফ্লাইটের কারণে বিমানের হজযাত্রী পরিবহনে পাঁচ হাজার আসনের ক্যাপাসিটি খোয়া গিয়েছে। গত ৪ আগস্ট থেকে শুরু হওয়া হজফ্লাইট পরিচালন কার্যক্রমের আওতায় এ পর্যন্ত বাতিলকৃত ফ্লাইটের কারণে আর্থিক ও মারাত্মক যাত্রী সংকটের মুখোমুখি হয়েছে বিমান।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ফ্লাইট বাতিল ও যাত্রী সংকটের বিষয়টি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য অত্যন্ত উদ্বেগজনক। এ অবস্থা উত্তরণে বা পরিস্থিতির আরো অবনতিরোধে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সকল হজ এজেন্টদের থেকে ৭২ ঘণ্টার মধ্যে বিমানে তাদের আসন নিশ্চিত-পূর্বক প্রয়োজনীয় টিকেট সংগ্রহ করার জন্য অনুরোধ জানিয়েছে।

 

এ বছর এক লাখ এক হাজার ৭৫৮ জন বাংলাদেশি হজ করার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ১০ হাজার বাংলাদেশি। বাকি ৯১ হাজার ৭৫৮ জন যাচ্ছেন বেসরকারি ব্যবস্থাপনায়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স হজযাত্রী পরিবহনের সুযোগ পেয়েছে।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৫০ ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স ৫০ শতাংশ যাত্রী পরিবহন করবে বলে জানিয়েছে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট ৪ আগস্ট থেকে শুরু হয়েছে চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। এর মধ্যে ১১২টি বিশেষ ফ্লাইট ও ৩২টি নিয়মিত ফ্লাইটে হজযাত্রী পরিবহন করা হবে। বিমানের ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ সেপ্টেম্বর। শেষ হবে ১৬ অক্টোবর। ফিরতি পথে ১৩৭টি উড়ানের মাধ্যমে হজযাত্রী ফিরিয়ে আনবে বিমান। এর মধ্যে নিয়মিত ফ্লাইট ২৯টি এবং বিশেষ ফ্লাইট ১৩৭টি।

 

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00