২৩ ডিসেম্বর ভোট

২৩ ডিসেম্বর ভোট
bodybanner 00

ফসিল ঘোষণা করতে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। ভাষণে তিনি ১৯ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ঘোষণা করেছেন এবং ২৯ নভেম্বর প্রত্যাহারের কথা বলেছেন। পাশাপাশি আগামী ২৩ ডিসেম্বর রোজ রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) নির্বাচন কমিশন কার্যালয়ে সন্ধ্যা ৭টার ভাষণে তিনি এ তারিখ ঘোষণা করেন।

এর আগে আজ দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, শাহাদৎ হোসেন চৌধুরী, কবিতা খানম, মো. রফিকুল ইসলাম ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

সিইসির ভাষণটি সরাসরি সম্প্রচার করছে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার।গত কয়েকদিন ধরে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন। এছাড়া, গত ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধান নির্বাচন কমিশনারসহ চার কমিশনার।

এদিন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা জানিয়েছিলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে আগামী ৪ নভেম্বর সিদ্ধান্ত নেয়া হবে।কিন্তু বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার জন্য তফসিল ঘোষণার তারিখ পিছিয়ে দেয় নির্বাচন কমিশন।

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী ৩১ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণ গণনা শুরু হয়েছে। আগামী ২৮ জানুয়ারির মধ্যে জাতীয় নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00