২০ মাস পর দেখা মিলল সেই মিরাজের

২০ মাস পর দেখা মিলল সেই মিরাজের
bodybanner 00

স্বপ্নের মতো ক্যারিয়ারটা শুরু করেছিলেন মেহেদী হাসানি মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে ২ টেস্টেই নেন ১৯ উইকেট! টেস্টে বাংলাদেশের ইংলিশ বধের অন্যতম নায়ক তিনি। সেই সিরিজে মিরাজের গড়টা ছিল ১৫.৬৩! সেই সিরিজের পর মাঝে মাঝে এই অফ স্পিনারের ঝলক দেখা গেলেও সেই আত্মবিশ্বাসটা ছিল না কখনই। ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় টেস্টে দেখা মিলল সেই মিরাজের। ২০ মাস পর আবার টেস্টে ৫ উইকেট নিলেন এই টাইগার অলরাউন্ডার।

২০১৬ সালের ২৮ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের দেখা পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। ঠিক ২০ মাস ১৪ দিন পর আবার টেস্টে ৫ উইকেট নেওয়ার স্বাদ পেলেন তিনি। তবে এবার আর শান্তিতে থাকতে পারছে না বাংলাদেশ। মিরাজের ৫ উইকেট নেওয়া ম্যাচে হারের চোখ রাঙানী সাকিব আর হাসানের দলের সামনে।

বৃহস্পতিবার কিংস্টনের স্যাবাইনা পার্কে  টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে চার উইকেট হারিয়ে ২৯৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনই তিন উইকেট দখল করেন মিরাজ। শুক্রবার ইনিংসের ১০৭তম ওভারে নেন দুই উইকেট। এই ওভারে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে তোলেন তিনি। ওভারের তৃতীয় বলে কিমো পলকে মুমিনুল হকের হাতে ক্যাচ বানান মিরাজ। এর পরের বলে মিগুয়েল কামিন্সকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন। শ্যানন গ্যাব্রিয়েল পরের বলটা কোনোমতে ঠেকালে হ্যাটট্রিকবঞ্চিত হন এই অফ স্পিনার। ৯৩ রানে ৫ উইকেট নেন টাইগার স্পিনার।

মিরাজের পাঁচ উইকেট নেওয়ার মধ্য দিয়ে পাঁচ বছরে অপেক্ষার অবসান হলো। ২০১৪ সালের পর এই প্রথম টেস্টে বিদেশের মাঠে বাংলাদেশের কোনো বোলার পাঁচ উইকেট পেলেন। ২০১৪ সালের সফরে প্রথম টেস্টে সেন্ট ভিনসেন্টে ১৩৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন তাইজুল ইসলাম। বাঁহাতি অফ স্পিনারের অভিষেক টেস্ট ছিল সেটা।

মিরাজের টেস্টে বিপদে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের ৩৫৪ রানের জবাবে ১৪৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00