২০১৭ সালের এর সেরা টেলিভিশন

২০১৭ সালের এর সেরা টেলিভিশন
bodybanner 00

Brand Bazaar

প্রযুক্তি খাতে সফলতায় ভরপুর ছিল এ বছর। স্মার্টফোন থেকে শুরু করে চালকবিহীন গাড়ির প্রযুক্তিতেও নতুনত্ব এসেছে ২০১৭-এ। সেই ধারাবাহিকতা বজায় ছিল বড় পর্দার টেলিভিশনেও। টিভি নির্মাতা প্রতিষ্ঠানগুলো এই প্রযুক্তিতে নতুনত্ব এনে চমক দেখায়। চলতি বছর বাজারে আসা সেরা কয়েকটি টেলিভিশনের কথা রয়েছে এতে।
২০১৭ সালের এর সেরা টেলিভিশন

সনি ব্রাভিয়া এক্স ৭000ই
সনির যেসব টিভির পরবর্তী মডেল বাজারে এসেছে, তার মধ্যে সনি ব্রাভিয়া এক্স ৭000ই অন্যতম। ৪৩ ইঞ্চি পর্দার এ টিভিতে রয়েছে ফোরকে ভিডিও দেখার সুবিধা। কণ্ঠস্বরের মাধ্যমে টিভিটিকে নিয়ন্ত্রণ করার প্রযুক্তিও আছে এতে।

সনি ব্রাভিয়া এক্স 8000ই
সনির যেসব টিভির পরবর্তী মডেল বাজারে এসেছে, তার মধ্যে সনি ব্রাভিয়া এক্স 8000ই অন্যতম। ৪৩ ইঞ্চি পর্দার এ টিভিতে রয়েছে ফোরকে ভিডিও দেখার সুবিধা। কণ্ঠস্বরের মাধ্যমে টিভিটিকে নিয়ন্ত্রণ করার প্রযুক্তিও আছে এতে।

সনি ব্রাভিয়া এক্স৯৩ই
সনির যেসব টিভির পরবর্তী মডেল বাজারে এসেছে, তার মধ্যে সনি ব্রাভিয়া এক্স৯৩ই অন্যতম। ৫৫ ইঞ্চি পর্দার এ টিভিতে রয়েছে 3D ফোরকে ভিডিও দেখার সুবিধা। কণ্ঠস্বরের মাধ্যমে টিভিটিকে নিয়ন্ত্রণ করার প্রযুক্তিও আছে এতে।

 

এলজি ওএলইডি টিভি ই৭
স্মার্টফোন প্রযুক্তিতে ইতিমধ্যে যোগ হয়েছে মুঠোফোন পর্দার সর্বশেষ সংস্করণ ওএলইডি (অর্গানিক লাইট এমিটিং ডায়োডস)। এ প্রযুক্তির পর্দায় যেকোনো দৃশ্যই প্রায় বাস্তবের মতো লাগে। এ বছর ওএলইডি পর্দার টেলিভিশন বাজারে এনেছে শীর্ষ টেলিভিশন নির্মাতা প্রতিষ্ঠান এলজি। কাচের ফ্রেমের এ টিভি ৫-এ সাড়ে ৪ রেটিং পেয়েছে ব্যবহারকারীদের কাছ থেকে। সাধারণ টেলিভিশনের চেয়ে অনেক গুণ পাতলা করার পাশাপাশি এতে ফোরকে ডলবি ভিশন ও অডিও ব্যবহার করেছে নির্মাতা প্রতিষ্ঠান।

সনি এ১ টিভি
এ টেলিভিশনটিকে নির্মাতা প্রতিষ্ঠান সনি করপোরেশন বলছে, এর প্রযুক্তি নিজেদের উদ্ভাবিত। স্মার্টফোনে বেজেল-লেস পর্দার যে প্রযুক্তি ২০১৭ সালে প্রচলন শুরু হয়েছে, সে প্রযুক্তির দেখা মেলে সনির এই এ১ টিভিতে। তবে সাদাসিধে নকশার এ টিভির অডিও প্রযুক্তি বেশ উন্নত। এর স্পিকার বেশ কৌশলের সঙ্গেই টিভির ভেতর এমনভাবে দেওয়া হয়েছে, যেন শুনে মনে হয় শব্দ পর্দার ভেতর থেকেই আসছে।

স্যামসাং দ্য ফ্রেম টিভি
৬৫ ও ৫৫ ইঞ্চির দুটি ভিন্ন মাপের পর্দা নিয়ে বাজারে আসা দ্য ফ্রেম টিভি এ বছরের সেরা টিভির তালিকায় উঠে এসেছে এর আকর্ষণীয় নকশার কারণে। যেকোনো ঘরেই যেন বেশ সুন্দরভাবে মানায়, তেমনভাবেই এটি তৈরি করেছে এটির নির্মাতা দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকস। ব্যবহারকারীদের পছন্দের রেটিংয়ে ৫-এ ৪ পেয়েছে স্যামসাং দ্য ফ্রেম টিভি।

স্যামসাং কিউএলইডি কিউ৮সি
স্যামসাংয়ের আরেকটি টেলিভিশন ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এ বছর। স্মার্টফোনের পর্দা নির্মাণের সেরা প্রতিষ্ঠান স্যামসাং তাদের কিউএলইডি কিউ৮সি টিভিতেও সেরা পর্দাই ব্যবহার করেছে। উচ্চতর রঙিন আর বাঁকানো পর্দার এই কিউএলইডি টিভিটি ডলবি ডিজিটাল প্লাস অডিও পদ্ধতি ও স্পিকারের ব্যবহারে দারুণ কর্মক্ষমতা দেখাতে সক্ষম।

প্যানাসনিক শিনোবি আলট্রা ফোরকে
এ বছর যত টিভি এসেছে, তার মধ্যে সবচেয়ে বেশি ইউজার ইন্টারফেস-সংবলিত টিভি এটি। জাপানভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান প্যানাসনিকের এই টিভিতে সেসব বৈশিষ্ট্য ও সুবিধা সবই আছে, যেসব বিষয়ের ওপর একজন ক্রেতা নজর দেন টিভি কেনার সময়। তা ছাড়া এ ধরনের অন্যান্য টিভির তুলনায় শিনোবি আলট্রা ফোরকের দামও কম।

কোডাক ৫৫ ইউএইচডি এক্সস্মার্ট
অপেক্ষাকৃত কম মূল্যের মধ্যে উন্নত ফোরকে আলট্রা স্মার্ট টিভি হিসেবে ২০১৭ সালে বেশ সাড়া পেয়েছে কোডাক ৫৫ইউএইচডি এক্সস্মার্ট টিভি। এই টিভি অনেকটাই দ্রুতগতিতে কাজ করতে সক্ষম।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00