স্বেচ্ছাসেবক দলের নেতা ইয়াছিন আলী গ্রেফতার

স্বেচ্ছাসেবক দলের নেতা ইয়াছিন আলী গ্রেফতার
bodybanner 00

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি রাজধানীর পল্লবী থানায় আটক রয়েছেন।এ বিষয়ে স্বেচ্ছাসেবক দলের নেতা ইলিয়াস হোসেন বলেন, সকালে জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর কর্মসূচির জন্য শেরে বাংলা নগর এলাকায় আসার পথে ইয়াছিন আলীকে গ্রেফতার করে পুলিশ।

স্বেচ্ছাসেবক দলের নেতা ইয়াছিন আলী গ্রেফতার

পল্লবী থানার ওসি দাদন ফকির জানান, তার (ইয়াছিন আলী) বিরুদ্ধে ১৯টি মামলা তদন্তাধীন। শুধু পল্লবী থানাতেই ছয়টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে আরও একটি মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

এদিকে ইয়াছিন আলীকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে তিনি বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের দমনে সরকার রাষ্ট্রশক্তির অপব্যবহার অব্যাহত রেখেছে।

ফখরুল বলেন, বানোয়াট ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার কিংবা গ্রেফতারের পর মিথ্যা ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে বিরোধী নেতাকর্মীদের ওপর চালানো হচ্ছে নির্মম জুলুম নির্যাতন। এসব অপকর্মের মাধ্যমে রাষ্ট্রক্ষমতার মসনদ চিরস্থায়ী করাই বর্তমান শাসকগোষ্ঠীর একমাত্র লক্ষ্য।

কিন্তু সরকারের সকল ‘অন্যায় কর্মকাণ্ডের বিরুদ্ধে’ জনগণ এখন ঐক্যবদ্ধ— এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আগামীতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ বর্তমান সরকারের মূলোৎপাটন করতে দৃঢ়প্রতিজ্ঞ।’

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মো. ইয়াসিন আলী সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে এ সময় অভিযোগ করেন ফখরুল।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00