ব্রেকিং নিউজঃ

‘স্বাস্থ্য খাতে ১০ বছরে যে সফলতা এসেছে তা প্রশংসনীয়’

‘স্বাস্থ্য খাতে ১০ বছরে যে সফলতা এসেছে তা প্রশংসনীয়’
bodybanner 00

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্য খাতে ১০ বছরে যে সফলতা এসেছে তা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের দোর গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত কমিউনিটি হেলথ সেক্টর গড়ে তোলা হচ্ছে। দরিদ্র জনগোষ্ঠীর মাঝে দ্রুত স্বাস্থ্যসেবা পৌঁছানোর লক্ষ্যে সংসদ নির্বাচনের আগেই আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে

 

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন এবং চিকিৎসক ও কর্মকার্তাদের সাথে মতবিনিময়কালে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় দেশেই এখন শতভাগ ঔষুধ উৎপাদন করা হচ্ছে। এতে মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। মন্ত্রী উন্নত চিকিৎসাসেবা দিতে চিকিৎসা প্রযুক্তি ব্যবহারের উপর জোর দেন। মন্ত্রী দেশের স্বার্থে, উন্নয়নের স্বার্থে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করার উপর গুরুত্বারোপ করেন।

এসময় রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

মন্ত্রীকে হাসপাতালের কিছু কিছু সমস্যার কথা তুলে ধরা হলে মন্ত্রী শিগগিরই তা সমাধানের আশ্বাস দেন।

মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: জামিলুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে সংসদ সদস্য আখতার জাহান, মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্জেলর মাসুম হাবিবসহ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00