স্বর্ণালী হত্যার প্রতিবাদে আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন

স্বর্ণালী  হত্যার প্রতিবাদে  আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন
bodybanner 00

মোহাম্মদ আব্দুস সালাম (রুবেল) সাভার প্রতিনিধি:
সাভারে স্বর্ণালী আক্তার (২৬) নামের এক গৃহবধুকে শ্বাসরোধ ও পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে পরিবার ও এলাকাবাসী। সোমবার(১২মার্চ) সকাল ১১টার দিকে নিহত স্বর্ণালী হত্যার আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে আশুলিয়ায় কবিরপুর বাইদগাও এলাকায় পরিবার এলাকাবাসী, শিক্ষক, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়।

পরিবারের লোকজন জানান, প্রায় দশ বছর আগে পাশ্ববর্তী গ্রামের আকবর হোসেনের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে ব্যবসার কথা বলে ৫ লাখ টাকা যৌতুক নিয়েছেন নিহত স্বর্ণালী স্বামী আকরব হোসেন বলে জানান তার পরিবার। গত কয়েকদিন ধরে পুনরায় ওই গৃহবধুর কাছ থেকে কয়েক লক্ষ টাকা যৌতুক দাবি করেন তার স্বামী আকবর হোসেন ।

ওই গৃহবধু বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় গত ১০ মার্চ দুপুরে শাহীবাগে গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা করে মৃতদেহ ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে শিশু সন্তান আলফি(৭)কে নিয়ে পালিয়ে যায় স্বামী আকবর। স্বর্ণালীর হত্যাকারী আকবর ও অন্য আসামীদের অবিলম্বে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দাবী জানান। শিশু সন্তান আলফিকে দ্রুত উদ্ধার করে স্বর্ণালী পরিবারের হাতে হস্তান্তর করার অনুরোধ জানানো হয়।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম বাবুল, স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন, বাইদগাও উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি সামানউদ্দিন মুন্সী, বাইদগাও বাজার কমিটির সভাপতি ফরহাদ হোসেন। এছাড়া বাইদগাও উচ্চ বিদ্যালয়, সরকারি প্রাইমারী বিদ্যালয়, মাদ্রাসার কয়েকহাজার শিক্ষার্থী এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে।

গত ১০ মার্চ সাভারের শাহীবাগ এলাকায় শ্বাসরোধ করে স্বর্ণালীকে হত্যার পর ঘরের ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে স্বামী আকবর হোসেন পালিয়ে যায়। প্রতিবেশীরা ঝুলুন্ত অবস্থায় দেখেতে পেয়ে ওই গৃহবধুকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন। সাভার মডেল থানা পুলিশ নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। স্বর্ণালীর পিতা সুরুজ মিয়া বাদী হয়ে গত ১১ মার্চ আকরব হোসেনকে প্রধান আসামী করে ৫ জনের নামে সাভার মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন বলে জানান সাভার মডেল থানার উপপরির্দশক আবুল কাশেম। তিনি আরও বলেন আসামীদের গ্রেপ্তার চেষ্টা চলছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00