ব্রেকিং নিউজঃ

সৌদিতে অর্থনৈতিক মন্দা বিপাকে বাংলাদেশী প্রবাসীরা

bodybanner 00

অর্থনৈতিক মন্দার কারণে সৌদি আরবে ধ্বস নেমেছে ব্যবসা-বাণিজ্যে। এতে বিপাকে পড়েছে বাংলাদেশী প্রবাসী ব্যবসায়ী ও কর্মীরা। পাশাপাশি লাখ লাখ টাকা বিনিয়োগ করে বর্তমানে অনিশ্চয়তার মধ্যে পড়েছে তারা।

সৌদি আরবে ওয়ার্কশপসহ বিভিন্ন ধরনের ব্যবসা করছে বহু প্রবাসী বাংলাদেশী। এতোদিন মর্যাদার সাথে ব্যবসা-বাণিজ্য করে কোটি কোটি টাকা রেমিটেন্স পাঠিয়েছে তারা। কিন্তু বর্তমানে দেশটিতে অর্থনৈতিক মন্দার কারণে তারা বাংলাদেশে রেমিটেন্স পাঠাতে পারছে না।

সৌদিতে অর্থনৈতিক মন্দা বিপাকে বাংলাদেশী প্রবাসীরা

তিন দশক আগে সৌদি আরব গিয়ে নিজস্ব ওয়ার্কশপ গড়ে তোলে বাংলাদেশী তাজ ইসলাম বাবুল। তার বেশ কয়েকটি ওয়ার্কশপে ৪০জন বাংলাদেশী কাজ করে। তবে সম্প্রতি কাজ কমে যাওয়ায় বেতন দিতে সমস্যা হচ্ছে তার। এছাড়া অর্থনৈতিক মন্দার কারণে বেশ কয়েকটি ওয়ার্কশপ বন্দ হয়ে যাওয়ারও পথে।

বাংলাদেশী প্রবাসীরা জানায়,নানা ধরণের টেক্সের কারণে আজকে আমাদের ব্যবস্যা-বাণিজ্য চলে। আমরা খুবই সমস্যার মধ্যে আছি। তাই বলছি বাংলাদেশ থেকে যারা সৌদি আরবে আসতে চান তারা ভাবনা চিন্তা করে আসবেন।

অর্থনৈতিক মন্দার কারণে এবং অসাধু দালালের খপ্পরে পড়ে সৌদি আরবে হাজার হাজার বাংলাদেশীরা বেকার হয়ে পড়ছেন। সেই সাথে বাংলাদেশ হারাচ্ছে রেমিটেন্স।

সূত্র: ডিবিসি নিউজ

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00