সেরা গোলরক্ষক ব্রাজিলের অ্যালিসন

সেরা গোলরক্ষক ব্রাজিলের অ্যালিসন
bodybanner 00

রোমার হয়ে গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগে দারুণ পারফর্ম করেন ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। এরপর দল বদলের বাজারে রেকর্ড গড়ে ইংলিশ ক্লাব লিভারপুলে আছেন তিনি। সেখানেও শুরুর একাদশে জার্গেন ক্লপের ভরসার নাম অ্যালিসন। বিশ্বকাপে ব্রাজিল বেশি দূর যেতে না পারলেও চেনা ছন্দে ছিলেন ২৬ বছর বয়সী এই গোলরক্ষক। চলতি মৌসুমেও ফর্মে আছেন তিনি। আর এ কারণে ২০১৮ সালে ‘গোল ৫০’ এর সেরা গোলরক্ষক হয়েছেন তিনি।

‘গোল ৫০’ হলো ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম গোলের দেওয়া বার্ষিক এক পুরস্কার। যার জন্য এক বছর বা ১২ মাসের হিসেবে বিশ্বসেরা ৫০ ফুটবলারকে নির্বাচিত করে থাকে। এতে ভোট দেন বিশ্বজুড়ে গোলের ৪২টি সংস্করণের প্রধান বার্তা সম্পাদক ও প্রতিনিধিরা। এরপর গেল বছরের পারফর্মের ভিত্তিতে এবং বার্তা সম্পাদক ও প্রতিনিধিদের ভোটের প্রেক্ষিতে বিচারকগণ বিচার করেন। বিশ্বসেরা ফুটবলার হিসেবে এরপর নাম ঘোষিত হয় কোন ফুটবলারের।

দল বদলের বাজারে ৫৬ মিলিয়ন পাউন্ডে লিভারপুলে যাওয়া অ্যালিসন গেল এক বছর ধরে দারুণ ধারাবাহিক। তার দারুণ পারফর্মে গেল বছর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলে রোমা। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ঘরের মাঠে বার্সাকে দ্বিতীয় লেগে আটকে রাখেন তিনি। এছাড়া ঘরের মাঠে সেমিফাইনালে লিভারপুলের কাছে ৪-২ ব্যবধানে হারে রোমা। এছাড়া নিজেদের মাঠে ইউরোপের প্রতিযোগিতায় কোন গোল খাননি অ্যালিসন।

সিরি আ’তেও তিনি ছিলেন দারুণ ধারাবাহিক। গেল সিরি আ’ মৌসুমে তিনি ১৭ ম্যাচে কোন গোল খাননি। আর তাতেই লিগে তৃতীয় অবস্থানে থেকে শেষ করে তারা। ইতালি থেকে সরাসরি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পায় তারা। তার দারুণ এই পারফরম্যান্সের কারণে তিনি বিশ্বসেরা গোলরক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00