ব্রেকিং নিউজঃ

সিরিয়ায় মার্কিন ভূমিকার সমালোচনা রুশ পররাষ্ট্রমন্ত্রীর

সিরিয়ায় মার্কিন ভূমিকার সমালোচনা রুশ পররাষ্ট্রমন্ত্রীর
bodybanner 00

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ভূমিকার সমালোচনা করে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, সিরিয়ার পূর্ব ঘৌটায় উগ্রপন্থী আন- নুসরার বিরুদ্ধে কিছুই করছে না আমেরিকা। অথচ এই গোষ্ঠীটাই ওই অঞ্চলে সবচেয়ে বেশি সহিংসতায় লিপ্ত।
সিরিয়ায় মার্কিন ভূমিকার সমালোচনা রুশ পররাষ্ট্রমন্ত্রীরশুক্রবার মস্কোয় উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আবদুল আজিজ কামিলভের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

এসময় ল্যাভরভ বলেন, পূর্ব ঘৌটায় প্রধান সমস্যা নুসরা গোষ্ঠী অথচ সিরিয়া সরকারের সমালোচকরা বা অভিযোগকারীরা সবাইকে সমান করে দেখছে। নুসরাকে তারা স্পর্শ পর্যন্ত করছে না।

তিনি আরও বলেন, মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট নুসরা সন্ত্রাসীদেরকে প্রধান লক্ষ্যবস্ত্র হিসেবে দেখছে বলে আমাদের কাছে কোনো প্রমাণ নেই। যদিও আমরা বিষয়টি নিয়ে মার্কিন বন্ধুদের দৃষ্টি আাকর্ষণ করেছি কিন্তু আমাদের বক্তব্যের কোনো ফলাফল এ পর্যন্ত দেখিনি।

গত কিছুদিন ধরে ঘৌটা এলাকা থেকে নুসরা রাজধানী দামেস্কের ওপর ব্যাপকমাত্রায় মর্টার হামলা চালাচ্ছে। এর পাল্টা জবাব দিতে সিরিয়ার আসাদ বাহিনীও বিমান হামলা চালাচ্ছে। যাতে এ পর্যন্ত চার শতাধিক বেসামরিক ব্যক্তি নিহত এবং অগণিত আহত হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00