সিঙ্গাপুরে আইফোন ক্রেতাদের পাওয়ার ব্যাংক দিচ্ছে হুয়াওয়ে

সিঙ্গাপুরে আইফোন ক্রেতাদের পাওয়ার ব্যাংক দিচ্ছে হুয়াওয়ে
bodybanner 00

১২ সেপ্টেম্বর মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা অ্যাপল নতুন আইফোন বাজারে ছাড়বে বলে ঘোষণা দিয়েছে। আইফোন এক্সএস ও এক্সএস ম্যাক্সে নতুনত্ব নেই বলে টিপ্পনী কেটেছে চীনা স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে। এবার আইফোন ক্রেতাদের কাছে নতুন আইফোনের নেতিবাচক বিষয়টি তুলে ধরছে হুয়াওয়ে। সিঙ্গাপুরে অ্যাপল স্টোরের বাইরে নতুন আইফোন কিনতে অপেক্ষারত ক্রেতাদের কাছে বিনা মূল্যে পাওয়ার ব্যাংক বিলি করেছেন হুয়াওয়ের কর্মীরা।

তাদের ভাষ্য, নতুন আইফোন ক্রেতাদের পাওয়ার ব্যাংক দরকার হবে। হুয়াওয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছে, ‘দেখা হবে লন্ডনে, ১৬ অক্টোবর।’

বাজার গবেষকেরা বলছেন, হুয়াওয়ে ও অ্যাপল বাজারে এখন প্রতিদ্বন্দ্বিতা করছে। গত প্রান্তিকে অ্যাপলকে ছাড়িয়ে গেছে হুয়াওয়ে। তাই হুয়াওয়ে চাইছে, ক্রেতারা অ্যাপলের প্রতি আসক্তি কমিয়ে হুয়াওয়েতে চলে আসুক।

সিঙ্গাপুরে অ্যাপল অরচার্ড রোডের অ্যাপল স্টোরের সামনে বিলি করা পাওয়ার ব্যাংকের গায়ে লেখা ছিল, ‘এই যে পাওয়ার ব্যাংক, আপনার এটা দরকার হবে’।

অ্যাপলের নতুন ফোন কেনার জন্য সিঙ্গাপুরের একটি অ্যাপল স্টোরের সামনে ২৪ ঘণ্টা আগে থেকেই ভিড় করেন গ্রাহকেরা। এমনকি তাঁরা স্টোরের সামনে রাতে অবস্থান করেন। সেখানে অনেকই শুয়ে-বসে, গল্প করে রাত কাটাচ্ছিলেন। তাঁদের অবাক করে দিয়েই হুয়াওয়ের পক্ষ থেকে তাদের টি-শার্ট পরা কর্মীরা পাওয়ার ব্যাংক উপহার দেওয়া শুরু করেন।

গতকাল শুক্রবার থেকে অ্যাপল স্টোরে সর্বশেষ বাজারে আনা আইফোন এক্সএস ও এক্সএস ম্যাক্স বিক্রি শুরু করেছে অ্যাপল

অ্যাপলকে খোঁচা দেওয়া হুয়াওয়ের জন্য নতুন নয়। হুয়াওয়ে সরাসরি অ্যাপলকে চ্যালেঞ্জ জানিয়ে বসেছে। নতুন আইফোন ঘোষণার কয়েক ঘণ্টা পরে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে হুয়াওয়ে বলেছে, ‘কোনো নতুনত্ব দেখাতে না পারায় ধন্যবাদ।’

আগামী ১৬ অক্টোবর কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন নতুন স্মার্টফোন ঘোষণা দেবে হুয়াওয়ে। ওই অনুষ্ঠানে মেট ২০ ফোনটির ঘোষণা দিতে পারে হুয়াওয়ে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00