ব্রেকিং নিউজঃ

সাভারে জেএসসি পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত ফি আদায়

সাভারে জেএসসি পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত ফি আদায়
bodybanner 00

মোহাম্মদ আব্দুস সালাম (রুবেল) সাভার প্রতিনিধিঃ
সাভারের বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ জেএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত রেজিষ্ট্রেশন ফি আদায় করছে বলে অভিযোগ উঠেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক জেএসসি পরীক্ষার ফি ৫০ টাকা নির্ধারণ করা হলেও অনেক বিদ্যালয় ৮০০-১২০০ টাকা পর্যন্ত আদায় করছেন বলে জানা গেছে।
সাভারে জেএসসি পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত ফি আদায়বৃহস্পতিবার(৮ই মার্চ) বিভিন্ন কিন্ডারগার্ডেন স্কুলে সরেজমিন তদন্তে গিয়ে এসব অনিয়ম দেখা যায়। ব্যাংক কলোনীতে অবস্থিত শাহীন স্কুল অ্যান্ড কলেজ জেএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশন ফি বাবদ ১২০০ টাকা, অ্যালাইড ক্যাডেট স্কুল ১০০০ টাকা, ওয়াপদা রোডের কলেজিয়েট স্কুল ১০০০ টাকা, জামসিংয়ে অবস্থিত আমেনা অগ্রণী বিদ্যালয় ৭০০ টাকা আদায় করছে বলে জানা গেছে। এদিকে কিন্ডারগার্ডেন স্কুলের অধ্যক্ষরা অতিরিক্ত ফি আদায়ের জন্য এমপি ভুক্ত সরকারি উচ্চ বিদ্যালয়গুলোকে দায়ী করেছে। তারা বলেন, জেএসসি পরীক্ষার্থীদের সরকারি স্কুল থেকে রেজিষ্ট্রেশন করতে হয়।

এজন্য সেখানে পুনরায় ভর্তি ফি প্রদান করে ভর্তি হতে হয়। তারা আরো বলেন, সরকারি স্কুল প্রতিষ্ঠানগুলো তাদের থেকে অতিরিক্ত ভর্তি ফি নিচ্ছে। এজন্য তারা নিরুপায় হয়ে শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত রেজিষ্ট্রেশন ফি আদায় করছেন বলে জানান তারা। তবে শাহীন স্কুলের অধ্যক্ষ আবুল কালাম আজাদ সরকারি নির্ধারিত ফি সম্পর্কে অবগত নন বলে জানান। এদিকে অতিরিক্ত ফি আদায়ে অনেক দরিদ্র অভিভাবক হয়রানির শিকার হচ্ছেন। তারা প্রশাসনের নিকট এর প্রতিকার দাবী করেন। ভুক্তভোগী অভিভাবক ও শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে বলে দৈনিক আগামীর সময়কে নিশ্চিত করেছেন সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন্নাহার।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00