সরকারের আশ্বাসে কোটা সংস্কার আন্দোলন স্থগিত

সরকারের আশ্বাসে কোটা সংস্কার আন্দোলন স্থগিত
bodybanner 00

সরকারের আশ্বাসে কোটা সংস্কারে আন্দোলন মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত স্থগিত করেছেন শিক্ষার্থীরা। সোমবার (০৯এপ্রিল) বিকালে সচিবালয়ে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনা শেষে আন্দোলনকারীদের পক্ষ থেকে হাসান আল মামুন মে মাস পর্যন্ত তাদের কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ‘আন্দোলনকারীদের সঙ্গে তাঁদের অত্যন্ত সুন্দর আলোচনা হয়েছে। আমরা তাদের বলেছি, আগামী ৭ মের মধ্যে সরকার বিদ্যমান কোটার বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করবে। সে পর্যন্ত আন্দোলন স্থগিত থাকবে।’

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে যারা ভাঙচুর করেছে এবং আন্দোলনে সহিংসতা করেছে, তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে। কোনো নিরীহ শিক্ষার্থী বা আন্দোলনকারী যেন হয়রানির শিকার না হন, সেদিকে লক্ষ রাখতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে বলা হয়েছে। কাদের বলেন, আন্দোলেনর সময়ে যেভাবেই আহত হয়ে থাকুক না কেন, তাদের চিকিৎসার জন্য সরকার সবকিছু করবে।

এর আগে, সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের আলোচনা শুরু হয় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে।

ওই প্রতিনিধি দলে ছিলেন- আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহ‍াবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা সম্পদক আফজাল হোসেন, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এবং সদস্য এস এম কামাল হোসেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00