ব্রেকিং নিউজঃ

সবচেয়ে বড় ৮৮ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে তৈরি করল এলজি

সবচেয়ে বড় ৮৮ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে তৈরি করল এলজি
bodybanner 00

উচ্চ ক্ষমতাসম্পন্ন ফোর-কে ও এইচডিআর স্ক্রিন এখন ক্রেতাদের কাছে বেশ জনপ্রিয়। এর মধ্যেই এলজি ডিসপ্লের নির্মাতারা তাদের ওএলইডি প্রযুক্তিকে উন্নত করে এইট-কে ডিসপ্লে তৈরি করল। এলজির নতুন ৮৮ ইঞ্চি ওএলইডি এইট-কে ডিসপ্লেটিই এখন বিশ্বের সবচেয়ে বড় ওএলইডি মনিটর। এটির রেজুলেশনও সবচেয়ে বেশি।

আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য কনজিউমার ইলেকট্রনিক শো-তে অংশগ্রহণ করবে কোরিয়ার প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি। সেখানে প্রথমবারের মতো দর্শনার্থীরা ডিসপ্লেটি কাছ থেকে দেখতে পাবেন।

 উচ্চ ক্ষমতাসম্পন্ন ফোর-কে ও এইচডিআর স্ক্রিন এখন ক্রেতাদের কাছে বেশ জনপ্রিয়। এর মধ্যেই এলজি ডিসপ্লের নির্মাতারা তাদের ওএলইডি প্রযুক্তিকে উন্নত করে এইট-কে ডিসপ্লে তৈরি করল। এলজির নতুন ৮৮ ইঞ্চি ওএলইডি এইট-কে ডিসপ্লেটিই এখন বিশ্বের সবচেয়ে বড় ওএলইডি মনিটর। এটির রেজুলেশনও সবচেয়ে বেশি।  আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য কনজিউমার ইলেকট্রনিক শো-তে অংশগ্রহণ করবে কোরিয়ার প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি। সেখানে প্রথমবারের মতো দর্শনার্থীরা ডিসপ্লেটি কাছ থেকে দেখতে পাবেন।  এর আগে সবচেয়ে বড় ওএলইডি ডিসপ্লে ছিল ৭৭ ইঞ্চি। কিন্তু সেটির রেজুলেশন ছিল ফোর-কে। এ ধরনের মনিটরগুলো এলজি ইলেকট্রনিক্স, সনি, ও প্যানাসনিক নির্মাণ করলেও এর সবগুলোতেই এলজি ডিসপ্লের তৈরি ওএলইডি প্যানেল ব্যবহার করা হয়।  এলজির প্রতিদ্বন্দ্বী স্যামসাং ডিসপ্লে বেশ কিছুদিন আগেই ওএলইডি টিভি তৈরির পরিবর্তে কিউএলইডি টিভি তৈরির প্রতি মনোযোগ দিয়েছে। এখন বিশ্বে একমাত্র এলজিই বড় ওএলইডি মনিটর তৈরি করে।  উল্লেখ্য, জাপানের মত কয়েকটি দেশের সাথে প্রতিযোগিতা এড়াতে এলজি ডিসপ্লে ওএলইডি মনিটর তৈরির সক্ষমতা বাড়াতে বিপুল পরিমাণে বিনিয়োগ করেছে।  একই সাথে তারা মোবাইলের জন্য ওএলইডি ডিসপ্লে তৈরি বাড়ানোর পরিকল্পনা করছে। বর্তমানে স্যামসাং মোবাইলের ওএলইডি প্যানেল তৈরিতে অপ্রতিদ্বন্দ্বী। এজন্য এলজি প্রথমবারের মত দক্ষিন কোরিয়ার বাইরে চীনের গুয়াংজুতে তাদের নতুন ওএলইডি প্ল্যান্ট তৈরি করবে।

এর আগে সবচেয়ে বড় ওএলইডি ডিসপ্লে ছিল ৭৭ ইঞ্চি। কিন্তু সেটির রেজুলেশন ছিল ফোর-কে। এ ধরনের মনিটরগুলো এলজি ইলেকট্রনিক্স, সনি, ও প্যানাসনিক নির্মাণ করলেও এর সবগুলোতেই এলজি ডিসপ্লের তৈরি ওএলইডি প্যানেল ব্যবহার করা হয়।

এলজির প্রতিদ্বন্দ্বী স্যামসাং ডিসপ্লে বেশ কিছুদিন আগেই ওএলইডি টিভি তৈরির পরিবর্তে কিউএলইডি টিভি তৈরির প্রতি মনোযোগ দিয়েছে। এখন বিশ্বে একমাত্র এলজিই বড় ওএলইডি মনিটর তৈরি করে।

Brand Bazaar

উল্লেখ্য, জাপানের মত কয়েকটি দেশের সাথে প্রতিযোগিতা এড়াতে এলজি ডিসপ্লে ওএলইডি মনিটর তৈরির সক্ষমতা বাড়াতে বিপুল পরিমাণে বিনিয়োগ করেছে।

একই সাথে তারা মোবাইলের জন্য ওএলইডি ডিসপ্লে তৈরি বাড়ানোর পরিকল্পনা করছে। বর্তমানে স্যামসাং মোবাইলের ওএলইডি প্যানেল তৈরিতে অপ্রতিদ্বন্দ্বী। এজন্য এলজি প্রথমবারের মত দক্ষিন কোরিয়ার বাইরে চীনের গুয়াংজুতে তাদের নতুন ওএলইডি প্ল্যান্ট তৈরি করবে।

Facebook Comments

Related posts

1 Comment

  1. Pingback: ২০১৮’র বিশ্বকাপে আলোকিত তারকারা – আগামির সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00