সন্তানের চিকিৎসার টাকা যোগাতে বুকের দুধ বিক্রি!

সন্তানের চিকিৎসার টাকা যোগাতে বুকের দুধ বিক্রি!
bodybanner 00

মেয়ের চিকিৎসার জন্য প্রয়োজন অনেক অর্থ। কিন্তু হাসপাতালের খরচ যোগানোর মতো সক্ষমতা নেই মায়ের। তাই বাধ্য হয়েই ব্যতিক্রমি এক পথ বেছে নিয়েছেন । রাস্তায় নিজের বুকের দুধ বিক্রি করছেন। বিনিময়ে পাওয়া অর্থেই হবে সন্তানের চিকিৎসা। ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংডং প্রদেশের শেনঝেন শহরে।

‘মিয়াওপাই’ ভিডিও ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়। ভিডিওটি ইতোমধ্যে ২৫ লাখ মানুষ দেখেছে, ৫ হাজারের বেশি কমেন্ট পড়েছে।

জানা গেছে, তরুণী মা’য়ের সদ্যোজাত জমজ সন্তানের এক কন্যাসন্তানকে হাসপাতালের আইসিইউ’তে ভর্তি করতে হয়। চিকিৎসা খরচ বাবদ হাসপাতালে এক লাখ ইউয়ান বকেয়া হয়ে যায়। আর এই বকেয়া বিল মেটাতে, কোনো উপায় না পেয়ে, রাস্তায়-রাস্তায় বুকের দুধ বিক্রি করতে বাধ্য হন তিনি।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম সিনা ওয়েইবো’র তথ্যানুযায়ী, শেনজেন শহরের একটি শিশুপার্কের ওই ভিডিওটি ধারণ করা হয়।

ভিডিওতে তরুণী মা জানান, তার নবজাতক জমজ সন্তানদের একজন শেনজেন-র পিপলস হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন রয়েছে। এ শিশুসন্তানের চিকিৎসাব্যায় মেটাতে দ্রুত অর্থ জোগাড় করতে হবে তাকে। তাই, বুকের দুধ বিক্রি করছেন তিনি।

এদিকে, তরুণীর স্বামী জানান, ইতোমধ্যে হাসপাতালে কয়েক হাজার ইউয়ান জমা পড়েছে। ডাক্তার জানিয়েছেন, নবজাতক শিশুসন্তান সুস্থ হওয়ার পথে। হাসপাতালে অন্তত এক লাখ ইউয়ান পরিশোধ করতে হবে।

সূত্র: বিবিসি

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00