সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক ভালো-কিভাবে বুঝবেন?

সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক ভালো-কিভাবে বুঝবেন?
bodybanner 00

প্রতিটা সম্পর্কের ক্ষেত্রে খারাপ-ভালো কিছু সময় থাকে । এমন কোনো সম্পর্ক নেই যেখানে মতবিরোধ হয় না। তারপরও সঙ্গীর সঙ্গে যে আপনার সম্পর্ক ভালো কিংবা আপনি সুখী তা বুঝবার জন্য কতগুলো উপায় রয়েছে।

১. প্রতিটি মানুষেরই ব্যক্তিগত কিছু বিষয় থাকে। স্বামী-স্ত্রী দুজনের আলাদা আলাদা পরিবার, বন্ধুবান্ধব থাকে। যদি আপনার সঙ্গী বন্ধুবান্ধব কিংবা নিজের পরিবারের সঙ্গে একান্তে কিছু সময় কাটাতে যায় আপনি তার উপর বিশ্বাস রাখুন। ওই সময় কিছুক্ষণ পর পর তার খোঁজ নেওয়ার দরকার নেই। যদি আপনি আপনার সঙ্গীর উপর আস্থা রাখেন তাহলে এ ধরনের আড্ডায় তাকে নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।আর চিন্তিত না হওয়াটাই ভালো সম্পর্কের অন্যতম লক্ষণ।

২. সঙ্গীর মোবাইল, ল্যাপটপ কিংবা অন্য কোন ডিভাইস চেক করা ঠিক নয়। আপনার সঙ্গী আপনাকে না জানিয়ে অন্যায় কিছু করছেন না এই বিশ্বাস থাকলে বুঝবেন আপনি ভালো আছেন।

৩. স্বামী-স্ত্রী মানেই একে অপরের উপর নির্ভরশীলতা। কিন্তু নিরাপদ বা আদর্শ সম্পর্ক মানে হলো কারও উপর কেউ নির্ভরশীল নয়। সুখী দম্পতিরা মনে করেন, তারা আলাদাভাবেই দুজনই সম্পর্ক টিকিয়ে রাখতে ভূমিকা রাখছেন। তারা পরষ্পরকে বুঝতে পারেন।

৪. প্রত্যেক দম্পতির মধ্যে ঝগড়া হয়। আবার তা মিটেও যায়।ঝগড়া করার পর আপনারা একসঙ্গে বসে কথা বলে যদি সমস্যাটা মিটিয়ে ফেলেন তাহলেই বোঝা যাবে আপনাদের সম্পর্কটা কতটা দৃঢ়।

৫. সুখী দম্পতিরা একে অপরকে আনন্দে দেখতে চান। একজনের মন খারাপ হলে আরেকজন তার মন ভালো করার চেষ্টা করেন। কখনওবা মজার মজার গল্প বলে হাসানোরও চেষ্টা করেন সঙ্গীকে।

৬. আপনার সঙ্গীর কাছাকাছি থাকতে আপনি যদি সহজ বোধ করেন এবং যেকোন কিছু বলতে স্বাচ্ছদ্য বোধ করেন তাহলেই বুঝবেন আপনাদের সম্পর্ক অনেক ভালো।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00