শ্রীনগরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ দিন ধরে পানি নেই : রোগী ও স্বজনদের দুর্ভোগ চরমে

শ্রীনগরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ দিন ধরে পানি নেই : রোগী ও স্বজনদের দুর্ভোগ চরমে
bodybanner 00

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ দিন ধরে পানি সরবরাহ বন্ধ থাকার কারনে চরম দুর্ভোগ পোহাচ্ছে রোগী ও স্বজনরা। ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের পানি উঠানোর পাম্পটি নষ্ট হয়ে যাওয়ায় এই দুর্ভোগ সৃষ্টি হয়েছে । উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ রেজাউল ইসলাম বলেন, বিষয়টি মুন্সীগঞ্জ জেলা সিভিল সার্জনকে জানানো হয়েছে । তিনি এই কাজের সাথে সংশ্লিষ্ট প্রকৌশলীকে তা জানিয়েছেন। আজ-কাল করতে করতে ৮ দিন পেরিয়ে গেল কিন্তু কোন সুরাহা না হওয়ায় দুর্ভোগ শেষ হচ্ছেনা।

   Brand Bazaar

গত ১৫ ডিসেম্বর থেকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র পানির পাম্পটি নষ্ট হয়ে যায়। উপজেলার চিকিৎসা সেবার প্রধান এই হাসপাতালটির ইনডোরে ভর্তি হওয়া রোগীদের প্রাত্যহিক কাজে ব্যবহৃত পানি সরবরাহ না থাকায় তাদের চরমদূর্ভোগ পোহাতে হচ্ছে। হাসপাতালটির পরিচ্ছনতার কাজেও ঘটছে চরম ব্যাঘাত। হাসপাতালটির ব্যবস্থাপনায় এরকম গাফিলতিতে স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। এছাড়া পদ্মা সেতু প্রকল্প এলাকার নিকটবর্তী হওয়ায় প্রকল্পের কাজে নিয়োজিতরা অসুস্থ্য হলেই এখানে স্বাস্থ্য সেবা নিতে আসেন। ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কের নিকটবর্তি হওয়ায় দুর্ঘটনা কবলিত গাড়ির অনেক যাত্রীকে আহত অবস্থায় এখানে নিয়ে আসা হয়। পানির অভাবে তাদের ভর্তি না রেখে ঢাকা বা অন্য হাসপাতালে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

 

Brand Bazaar

শুক্রবার সকালে সরজমিনে গেলে চিকিৎসা সেবা নিতে আসা  আলাউদ্দিন নামে এক অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা ক্ষোভ ঝেড়ে বলেন, কি দেশে বাস করি আমরা? জনগুরত্বপূর্ণ এই রকম একটি প্রতিষ্ঠানের পানির পাম্প ৮ দিনেও ঠিক হয়না।

হাসপাতালে ভর্তি রোগীর সাথে আসা অভিবাবক  রইচউদ্দিন মিয়া আক্ষেপ করে বলেন, তিনদিন ধরে নগদ টাকায় বোতলের পানি কিনে ব্যবহার করতে হচ্ছে। শুধু পানি কিনতেই সব টাকা খরচ হয়ে গেছে।

গত বুধবার বিকালে ডায়রিয়ায় আক্রান্ত ভর্তি হওয়া শিশু সিয়াম (৬) কে তার বাবা রফিক হোসেন পুরপুরি সুস্থ্য না হওয়া সত্বেও দুর্ভোগের কারনে নাম কেটে অন্য ক্লিনিকে নিয়ে যান।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক রেজাউল হক বলেন, পানি সরবরাহ বন্ধ থাকার কারণে আমরা চরম বিপাকে আছি। পানির অভাবে স্বাস্থ্য কমপ্লেক্সটি ভর্তি রোগী শূণ্য হয়ে পরছে। যারা আছে তারা চরম দুর্ভোগ পোহাচ্ছে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00