ব্রেকিং নিউজঃ

‘শিক্ষার উন্নয়নে নৌকার প্রতি সমর্থন বজায় রাখুন’

‘শিক্ষার উন্নয়নে নৌকার প্রতি সমর্থন বজায় রাখুন’
bodybanner 00

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, ‘মাদক, বাল্যবিবাহ, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। আঠারো বছরের পূর্বে মেয়েদের বিয়ের পিঁড়িতে বসানো যাবে না। বাল্যবিবাহ নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা ঝুঁকিতে ফেলে দেয়।’ শিক্ষার আধুনিকায়ন ও উন্নয়নে নৌকার প্রতি সমর্থন বজায় রাখতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

শুক্রবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি জয়ন্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, অনুষ্ঠানের সমন্বক ডা. মজিবুর রহমান, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, প্রধান শিক্ষক খান মো. শাহআলম বক্তব্য দেন।

অনুষ্ঠান পরিচালনা করেন- ৫০ বছর পূর্তি জয়ন্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ইঞ্জি. মজিবুর রহমান খোকন, সদস্য মো. হাসান ইমাম খান স্বপন।

মন্ত্রী বলেন, ‘গ্রামের ছেলেমেয়েদের আধুনিক শিক্ষা দিতে সরকার প্রত্যেক বিদ্যালয়ে আইসিটি শিক্ষা চালু করেছে।’ উপজেলা পর্যায়ে আইসিটি পার্ক ও আইসিটি ল্যাব স্থাপনকে আধুনিক শিক্ষায় যুগান্তকারী পদক্ষেপ হিসেবে মন্ত্রী উল্লেখ করেন। আইসিটি শিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্ব পরিবারের উপযোগী সদস্য হিসেবে নিজেকে গড়তে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

মায়া বলেন, ‘গ্রামের গরিব শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ অবারিত করতে সরকার প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল ও কলেজকে সরকারিকরণের পদক্ষেপ দিয়েছে।’ এ সময় তিনি এই প্রতিষ্ঠানকে কলেজে উন্নীত করার ঘোষণা দেন।  মতলবের দুটি স্কুলকে সরকারি করে প্রজ্ঞাপন জারি করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

 

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00