রেফারির ভুলে পয়েন্ট হারাল বার্সা

রেফারির ভুলে পয়েন্ট হারাল বার্সা
bodybanner 00

নিজেদের শেষ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে জয়বঞ্চিত ছিল বার্সেলোনা। এবার লা লিগার ম্যাচেও জয় পেল না কাতালান ক্লাবটি। ভ্যালেন্সিয়ার বিপক্ষে রেফারির ভুলে গোলবঞ্চিত হওয়ার পর শেষপর্যন্ত ১-১ ব্যবধানে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে মেসি-সুয়ারেজ-ইনিয়েস্তারা।

রেফারির ভুলে পয়েন্ট হারাল বার্সা

স্প্যানিশ লিগে পয়েন্ট তালিকার সেরা দুই দুল গতকাল রাতে মাঠে নেমেছিল। নিজেদের মাঠ এস্তাদিও ডি মেস্তাল্লায় বার্সাকে স্বাগত জানায় ভ্যালেন্সিয়া। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সা নিজেদের সেরা ফর্ম আর ছন্দ নিয়েই খেলা শুরু করেছিল। ফলে ম্যাচের ৩০ মিনিটে দলের সেরা তারকা লিওনেল মেসির কল্যাণে জালের দেখা পায় কাতালান ক্লাবটি।

ডি-বক্সের বাইরে থেকে মেসির জোরালো শট ধরতে গিয়ে বেহাল দশায় পড়েন স্বাগতিক দলের গোলরক্ষক নেতো। বল তার দুই পায়ের ফাঁক দিয়ে গোললাইন পেরিয়ে গেলেও রেফারির চোখ এড়িয়ে যায়। টিভি রিপ্লেতেও পরিষ্কার দেখা যায়, গোললাইনের ভেতরে বল এক ড্রপ খাওয়ার পর গোলরক্ষক তা ফেরান। মেসির সতীর্থরা যখন গোল উদযাপনের প্রস্তুতি নিচ্ছিলেন তখন রেফারির নজর এড়ানোয় উল্টো গোল হজম করতে বসেছিল ভালভর্দের শিষ্যরা। পরে ইনিয়েস্তা-মেসিরা জোর আবেদন জানালেও তাতে সাড়া দেননি রেফারি।

চেনামাঠে শুরুতে কোণঠাসা হয়ে থাকা ভালেন্সিয়া বিশ্রাম শেষে আক্রমণে ফিরে। ফলে ম্যাচের ৬০ মিনিটে এগিয়ে যায় দলটি। বাঁ-দিক থেকে হোসে গায়ার বাড়ানো পাসে দারুণ দক্ষতায় বার্সার জালে বল পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো।

এরপর গোল শোধ দিতে মরিয়া হয়ে উঠে বার্সা। ৭৫তম মিনিটে সুয়ারেজের জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান নেতো। তবে ম্যাচের ৮২ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় বার্সা। মেসির বাড়ানো বল কাছ থেকে দারুণ ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন জর্দি আলবা। শেষপর্যন্ত আর গোল না হওয়ায় ১-১ ব্যবধানের সমতায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দু’দল।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00