রায়ের পর সহিংসতা হলে ছাড় নয়: ওবায়দুল কাদের

রায়ের পর সহিংসতা হলে ছাড় নয়: ওবায়দুল কাদের
bodybanner 00

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে হুঁশিয়ার করে বলেছেন, একুশ আগস্টের গ্রেনেড হামলার রায়ের পর নাশকতা-সহিংসতা চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

মঙ্গলবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ‘আল রিয়াদ এক্সপ্রেস’ নামের একটি বেসরকারি বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন তিনি।

এসময় ন্যায়বিচার প্রত্যাশা করে ওবায়দুল কাদের বলেন, রায় নিয়ে আগাম মন্তব্য করতে চাই না।

তিনি দাবি করেন, আন্দোলনের নামে বড় ধরনের নাশকতার পরিকল্পনা রয়েছে বিএনপির।

বুধবার একুশ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায়ের দিন ধার্য রয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির কয়েকজন নেতা এ মামলার আসামি। বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিয়ে তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা জনসভায় গ্রেনেড হামলা হয়। এতে আইভি রহমানসহ ২৪ জনের মৃত্যু হয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ন্যায়বিচার প্রত্যাশা করছে। আওয়ামী লীগ নেতাকর্মীরা বুধবার পথে থাকবে কিনা? এ প্রশ্নে তিনি বলেন, ন্যায় বিচারের প্রত্যাশা ছাড়া আর কোনো প্রতিক্রিয়া নেই তাদের।

মন্ত্রী বলেন, তিনি নিজেও আহত হয়েছিলেন গ্রেনেড হামলায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি কানের শ্রবণ শক্তি হারিয়েছে। আইভি রহমানসহ ২৪ জনের জীবন প্রদীপ নিভে গেছে। এ ধরনের জঘন্য হত্যাকাণ্ডের বিচার হবে না! দায়মুক্তির সংস্কৃতি গড়ে তুলবো?

ওবায়দুল কাদের বলেন, হামলার সময় ক্ষমতায় ছিল বিএনপি। সবাই জানে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড (পরিকল্পনাকারী) হাওয়া ভবন, তারেক রহমান। সত্যকে আড়াল করে লাভ নাই। তারপরও রায়ের আগে মন্তব্য করতে চাই না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপিকে হুঁশিয়ার করে বলেন, বিএনপি রায়ের সহিংস নাশকতা করতে চাইলে ছাড় পাবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে রয়েছে। ২০১৪ সালের মতো অবস্থা নেই। অপচেষ্টা করলে জনগণ তা রুখে দেবে।

‘জাতীয় ঐক্যকে’ জগাখিচুড়ি বলে আখ্যা দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতির কাছে এর কোনো অবদান নেই।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00