ব্রেকিং নিউজঃ

রাউজানে হালদার তীরে চলছে মাসব্যাপী বৈশাখী মেলা: উদ্বোধন করলেন ফজলে করিম

রাউজানে হালদার তীরে চলছে মাসব্যাপী বৈশাখী মেলা: উদ্বোধন করলেন ফজলে করিম
bodybanner 00

আমির হামজা রাউজান প্রতিনিধিঃ
পহেলা বৈশাখ উপলক্ষে চট্টগ্রামের রাউজানে হালদা নদী তীরে চলছে মাসব্যাপী বৈশাখী মেলা অায়োজন, পাশাপাশি মহামুনি ২০০ বছরের পুরোনো এ মেলা প্রতি বছর চৈত্র্য সংক্রান্তির শেষ দিন থেকে শুরু করে সপ্তাহব্যাপী চলতেছে মহামুনি মেলা। ঐতিহাসিক এ মেলা চট্টগ্রাম জেলার  এবং পার্বত্য আদিবাসী এবং বৌদ্ধ সম্প্রদায়ের এক মিলনমেলায় পরিনিত হয়েছে গত ১৩ এপ্রিল রাতে। রাউজানে মহামুনি মেলাকে ঘিরে প্রতিদিন দর্শনার্থীদের ভিড় জমেছে এই মেলা ঘিরে। অন্যদিকে অাজ রবিবার (১৫-এপ্রিল) হিন্দু সম্প্রদায়ের সকাল থেকে চলছে নববর্ষ ১৪২৫ বরণের নানা উৎসব।    অন্যদিকে সকাল থেকে রাউজানে বিভিন্ন দোকান গুলো সাজানো হয়েছে নানান ফুলে, অন্যদিনের চেয়ে বেশ গোছানো। যেন রাউজান দোখন গ্রাম উৎসবের রং। দোখানের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় ভাই অাসেন মিষ্টি খেয়েযান, অন্যদিকে ক্রেতা আসতেই সানন্দে অভ্যার্থনা আসুন, বসুন ভাইয়া। এরপর তার মুখে তুলে দেওয়া হচ্ছে মিষ্টি কিংবা রসগোল্লা। তারপর ব্যবসায়ী জানান দিচ্ছেন পুরোনো বছরের বকেয়ার হিসেব এর পরিমান।

এদিকে গত (১৪-এপ্রিল) শনিবার সকালে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করেছেন রাউজানের সংসদসদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী (এমপি)।

উদ্বোধনী অনুষ্ঠানে রাউজানবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, পুরনো বছরের সকল গ্লানি আর দুঃখ মুছে, সুখ সমৃদ্ধি বয়ে আসুক বাঙালীর ঘরে ঘরে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রাউজান উপজেলা চেয়ারম্যান এহসান হায়দার চৌধুরী বাবুল,প্যানেল মেয়র বশির উদ্দিন, রাউজান উপজেলার নিবার্হী অফিসার শামীম হোসেন রেজা। সহ রাউজানের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে ফজলে করিমের চৌধুরী নেতৃত্বে বর্ণাঢ্য এক শোভাযাত্রা রাউজান উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করে। নাচ,গানে ও নানান আয়োজনে সাজানো হয়েছিল রাউজান এসময় রাউজান এলাকায় এই উৎসব পরিণত হয় বাঙালীর মিলন মেলায়।
অন্যদিকে হালদার তীরে চলছে মাসব্যাপী বৈশাখী মেলা ও পাহাড়তলী ইউনিয়নে মহামুনি গ্রামে ও চলছে বৈশাখী মেলায় পাওযা যাচ্ছে মাটির হাঁড়ি-পাতিল, মাটির তৈরি ব্যাংক, শিশুদের হরেক রকমের খেলনা, মৌসুমি ফল, গহনা, গৃহস্থালি সামগ্রী, পান্তা-ইলিশ, চটপটি, ফুচকাসহ বাঙ্গালীদের নিত্য-প্রয়োজনীয় পণ্য বিক্রি হচ্ছে মেলায়।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00