ব্রেকিং নিউজঃ

রাউজানে ড্রেনের খোঁড়াখুঁড়ির কাজের সময় গ্যাস লাইন ফুটো

রাউজানে ড্রেনের খোঁড়াখুঁড়ির কাজের সময় গ্যাস লাইন ফুটো
bodybanner 00
অামির হামজা রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের রাউজানে সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ড্রেনের কাজ করার সময় সঞ্চালন লাইনের ভূগর্ভস্থ পাইপ ফেটে গিয়ে নির্গত হচ্ছে গ্যাস। শুক্রবার (১১-মে) সকালে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের চৌমুহনী এলাকার চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উত্তর পাশে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার সকালে সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ড্রেনের কাজ করার সময় গ্যাস সংযোগের পাইপ কেটে দ্বি-খন্ডিত করে ফেলে। পরে স্থানীয়রা কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড কর্তৃপক্ষকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে গিয়ে মেরামত করে। কর্তৃপক্ষ মেরামত করার পরও গ্যাস নির্গত হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন কয়েকজন শ্রমিক ড্রেনের জন্য গর্ত করলে গ্যাস সঞ্চালন লাইনের পাইপ দ্বি-খন্ডিত হয়ে যায়। খবর দেয়া হলে কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের লোকজন ঘটনাস্থলে গিয়ে মেরামত করে। মেরামত করার পরও গ্যাস নির্গত হওয়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তারা আশঙ্কা করছেন এ থেকে বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটতে পারে।

সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ড্রেন নির্মাণ কাজের কন্ট্রাক্টর শহীদুল ইসলাম বলেন, সকালে শ্রমিকরা কাজ করতে গিয়ে গ্যাস পাইপ নষ্ট করে ফেলে। পরে কর্ণফুলি গ্যাস কর্তৃপক্ষের লোকজন এসে মেরামত করেছেন।

এই প্রসঙ্গে জানতে কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড অফিসে যোগাযোগ করা হলে টেকনিশিয়ান জসিম পরিচয়ে এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, খবর পেয়ে কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের লোকজন গিয়ে মেরামত করেছে। মেরামতের পরও গ্যাস নির্গত হওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, সকালে দায়িত্বে থাকা তরিকুর রহমান গ্যাস পাইপের মেরামত করার পর আর কেউ গ্যাস নির্গত হচ্ছে বলে আমাদেরকে জানায়নি। স্থানীয়রা কেউ বিষয়টি নিশ্চিত করলে আমরা লোক পাঠাবো বলেও জানান তিনি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00