ব্রেকিং নিউজঃ

রাউজানে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের পাড়া-মহল্লায় উল্লাস! শুরু বিশ্বকাপ ফুটবলের আমেজ

রাউজানে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের পাড়া-মহল্লায় উল্লাস! শুরু বিশ্বকাপ ফুটবলের আমেজ
bodybanner 00
অামির হামজা রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামে রাউজানে প্রতিটি পাড়া-মহল্লায় বিশ্বকাপ জ্বর ক্রমশ ছড়িয়ে পড়ছে ফুটবল ভক্তদের মাঝে৷ বাড়ির ছাদে, গাছ-পালায় শোভা পাচ্ছে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানিসহ বিভিন্ন দেশের পতাকা৷

বিশ্বকাপের সময় বিভিন্ন দেশের পতাকা উড়ানোর চর্চা চট্টগ্রামে রাউজানে এটি নতুন নয়৷ পতাকার আকার নিয়ে ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে তীব্র প্রতিযোগিতাও দেখা যায়৷

১৯৩০ সালে এই প্রতিযোগিতা শুরু হয়েছি উরুগুয়েতে,
এ জন প্রিয় বিশ্বকাপ খেলাটি প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হচ্ছে । মাঝে দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারণে ১৯৪২ ও ১৯৪৬ সালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি। সর্বশেষ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে ছিল ব্রাজিলে, ২০১৪ সালে। এই বিশ্বকাপে জার্মানি আর্জেন্টিনাকে ফাইনালে পরাজিত করে শিরোপা জিতে নিয়েছে।

সুদীর্ঘকাল থেকে সারাবিশ্বে জনপ্রিয়তার শীর্ষে থাকা খেলা নাম ‘ফুটবল’। বিশ্বের প্রায় প্রতিটি দেশ ও দেশের মানুষ ফুটবলের সাথে পরিচিত। যার প্রমাণ মিলে বিশ্বকাপ ফুটবল আসরে। এসময় বিশ্বজুড়ে ক্রীড়া প্রেমী মানুষদের মাঝে উৎসব-উদ্দীপনা বিরাজমান থাকে।

ইতোমধ্যে রাউজানের আকাশে-বাতাসে উড়তে শুরু করেছে সমর্থকদের প্রিয় দলের পতাকা। তবে প্রিয় দলের পতাকার উপরে রয়েছে বাংলাদেশের জাতীয় পতাকার স্থান। সমর্থকদের অনেকে প্রিয় দলের জার্সি সংগ্রহ করতেও ভুল করছেন না। সমর্থকরা নিয়মিত ব্রাজিল অার অার্জেন্টিনা নিয়েই ফেসবুক মাতিয়ে রেখেছেন ভক্তরা। অনেক ইতিমধ্য ফেইসবুকে আগেই প্রোফাইল পিকচারে সংযুক্ত করেছেন প্রিয় দলের পতাকাবাহী নানা রঙ্গিণ ফ্রেম।

সরেজমিনে দেখা গেছে, রাউজানের ১৪টি ইউনিয়নে ও একটি পৌর-সভার অলিতে-গলিতে বিশ্বকাপ ফুটবলে অংশ-গ্রহণকারী দেশ সমূহের পতাকা উড়ছে, সাথে সিএনজি চালিত গাড়িতে দেখা মিলছে তাদের প্রিয় দলটির পতাকা। তবে দেখাগেছে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকার সংখ্যা খুব বেশি। পাশাপাশি এছাড়াও জার্মানি, স্পেন, ইতালি ও ফ্রান্সের পতাকাও উড়তে দেখাযাচ্ছে।

ব্রাজিলের সমর্থক অামির হোসেন বলেন, এবার অামি অাশা বাদি অামার প্রিয় দল ব্রাজিলের সম্ভাবনা অনেক বেশি তারা জয় করবেন।

অার্জেন্টিনা সমর্থক সাজ্জাদ অামিন রনি বলেন, রাজনীতির মাঠে যেমনি অামি বঙ্গবন্ধু একজন ভক্ত, তেমনি ফুটবল খেলার মাঠে প্রিয় দল হচ্ছে অার্জেন্টিনা, দেখাগেল রনি তার সহপাঠীদের অার্জেন্টিনার জার্সি গিফট করতে। এককথায় তিনি বলেন এবার অামাদের মের্সির সেরা খেলাটি অামাদের উপহার দিবেন।

রাউজানে প্রতিটি গ্রাম থেকে শুরু করে হাট-বাজারে চায়ের দোকানে চলছে বিশ্বকাপ খেলার প্রিয় দল নিয়ে অালোচনা-সমালোচনা, চলছে প্রিয় দল নিয়ে কথা-কাটাকাটি, খেলার মাঠে মাত্র এগার জন কিন্তু সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে কোটি কোটি ফুটবল প্রেমি। তার কোন অংশে ফিছিয়ে নেই রাউজানের ফুটবল ভক্তরাও। চলছে নেইমার-মেসি’কে নিয়েও ফেসবুক জুড়ে অালোচনার ঝড়। ব্রাজিলে ভক্তরা বলছে নেইমার সেরা অার অাজের্টিনা ভক্তরা বলছে মেসি সেরা

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00