ব্রেকিং নিউজঃ

মোবাইল সাইট ডেভেলপার ডে ১৮ মার্চ

মোবাইল সাইট ডেভেলপার ডে ১৮ মার্চ
bodybanner 00

বাংলাদেশে সফলভাবে এম-সাইট সার্টিফিকেশান সম্পন্ন করা ডেভেলপারের সংখ্যা দক্ষিণপূর্ব এশিয়াতে সর্বোচ্চ। এই অসাধারণ অর্জনের স্বীকৃতি স্বরূপ পৃথিবীর সেরা প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল ঢাকায় প্রথমবারের মত আয়োজন করছে ‘মোবাইল সাইট ডেভেলপার ডে-২০১৮’। রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই আয়োজন অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ ।

 

আয়োজনে অংশ নিবে দেশের ৪৫০ জন এম-সাইট সার্টিফাইড ডেভেলপার, সাথে থাকবে গুগল সাউথ ইস্ট এশিয়া ডেভেলপার রিলেশন টিম যার নেতৃত্ব দিবেন গুগল সাউথ ইস্ট এশিয়া ডেভেলপার রিলেশন এর প্রধান মানিকান্তান কৃষ্ণামূর্তি। এতে আরও থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়াও থাকবেন দেশের স্বনামধন্য সকল আইটি প্রতিষ্ঠানের কর্ণধারবৃন্দ।

 

গুগল এম-সাইট সার্টিফিকেট একটি অ্যাডভানস ওয়েব ডেভেলপমেন্ট প্লাটফরম যেখানে একজন ওয়েব ডেভেলপার বিনামূল্যে গুগল এর উদ্ভাবিত নতুন প্রযুক্তি এম-সাইট এবং প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ এর ট্রেনিং ও সার্টিফিকেশান সম্পন্ন করতে পারে।

 

গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁও দেশে ১৫টির ও অধিক বিশ্ববিদ্যালয়ে আয়োজন করে “mSite developer certification training” যেখানে অংশগ্রহণ করে প্রায় ৭৫০ জনেরও বেশি ছাত্রছাত্রী ও আইটি এক্সপার্ট, তাদের মধ্যে ৪৫০ জনের সফলভাবে সার্টিফিকেশান লাভ করে, যা দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশের মধ্যে সর্বোচ্চ। ইতিমধ্যে, সফলভাবে সার্টিফিকেশান লাভ তরুণ-তরুণিরা দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠানে চাকরি পেতে সক্ষম হয়েছে।

 

দেশের তরুণ ডেভেলপারদের এই অর্জন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের দৃঢ় প্রমাণ, যা আগামি দিনগুলোতে আমাদের আইটি খাতে পাঁচ বিলিয়ন ডলার অর্জনের লক্ষমাত্রায় বড় ভূমিকা রাখবে। অনুষ্ঠানটির সার্বিক বাবস্থাপনায় রয়েছে গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁও।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00