ব্রেকিং নিউজঃ

মেসির অবসর নির্ভর করছে বিশ্বকাপের উপর

মেসির অবসর নির্ভর করছে বিশ্বকাপের উপর
bodybanner 00

রাশিয়া বিশ্বকাপে খারাপ করলেও দলের হয়ে খেলা চালিয়ে যাবেন। মেসির এমন বক্তব্য এখনো দু’সপ্তাহ পেরুইনি। এখন আর্জেন্টিনা তারকা বলছেন, তিনি নিশ্চিত নয়। খেলা চালিয়ে যাবেন নাকি অবসর নেবেন। তবে রাশিয়া বিশ্বকাপের পরে অবসরে যেতে পারেন এমন একটি টুটকা দিয়েছেন এই তারকা।

মেসি ২০১৬ সাল পর্যন্ত আর্জেন্টিনাকে তিনবার ফাইনালে তোলেন। কিন্তু ওই তিনবারের একবারও শিরোপা উচিয়ে ধরা হয়নি তার। ফাইনালে ব্যর্থ মেসি আবেগে এবং সমালোচকদের তিরে বিদ্ধ হয়ে চিলির বিপক্ষে ২০১৬ সালে কোপা আমেরিকা হারার পর অবসরের ঘোষণা দেন। কিন্তু অবসর ভেঙে আবার জাতীয় দলের জার্সিতে ফিরে আসেন তিনি।

কিন্তু রাশিয়া বিশ্বকাপে ব্যর্থ হলে আর খেলবেন কিনা তা জানেন না বার্সা তারকা। মেসির বয়স ৩০ ছাড়িয়েছে। ২০২২ কাতার বিশ্বকাপে বয়স ৩৫ এর ধাক্কা নেবে। ওই বয়সে আর বিশ্বকাপ খেলবেন কিনা তা বলা শক্ত। আর তাই রাশিয়া বিশ্বকাপকে মাছের চোখ হিসেবে দেখছেন মেসি।

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের হয়ে খেলার ব্যাপারে মেসি বলেন, ‘এখনই বলতে পারছি না। এটা নির্ভর করছে আমরা বিশ্বকাপে কেমন করি। কিভাবে এটা শেষ হবে তার উপরে।’ মেসি স্পোর্টসকে বলেন, ‘ব্যাপার হচ্ছে আমরা তিনটি ফাইনালে উঠেছি। কিন্তু শিরোপা জিততে পারেনি একবারও। ফাইনালে ওঠাকে আর্জেন্টিনা গণমাধ্যম মূল্যায়ন করিনি। আর এ কারণে তাদের সঙ্গে আমাদের কিছু জটিলতা তৈরে হয়েছিল।’

আর্জেন্টিনায় ফাইনালে ওঠা কোন সাফল্য না। শিরোপাই সেখানে একমাত্র সাফল্য হিসেবে দেখা হয়। মেসি এ ব্যাপারে বলেন, ‘ফাইনালে ওঠা সহজ ব্যাপার না। আমাদের প্রশংসা পাওয়া উচিত ছিল। এটা সত্য যে ফাইনাল জেতাই তাদের কাছে গুরুত্বপূর্ণ। কিন্তু ফাইনালে ওঠাটাও সহজ না।’

লিওনেল মেসির ২০০৫ সালে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয়। এরপর অংশ নিয়েছেন ২০০৬, ২০১০ এবং ২০১৪ বিশ্বকাপে। রাশিয়া মেসির চতুর্থ বিশ্বকাপ। আর্জেন্টিনার জার্সি পরে এই তারকা ১২৫ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন ৬৪টি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00