ব্রেকিং নিউজঃ

মেঘালয় হারাচ্ছে কংগ্রেস

মেঘালয় হারাচ্ছে কংগ্রেস
bodybanner 00

মেঘালয়ে রাজ্যে কংগ্রেস বেশি আসন জিতেও সরকার গড়তে সংখ্যাগরিষ্ঠ আইনপ্রণেতাদের স্বাক্ষরযুক্ত দলিল দেখাতে ব্যর্থ হয়েছে। তাই রাজনৈতিক বিশ্লেষকদের মতে মেঘালয় হাত ছাড়া হচ্ছে কংগ্রেসের। যে কারণে রাজ্যে গভর্নর এখন পর্যন্ত কোনো দলকে সরকারর গড়ার জন্য আহবান জানায়নি। মেঘালয় বিধানসভা নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি।
মেঘালয় হারাচ্ছে কংগ্রেসমেঘালয়ে সরকার গড়ার অবস্থায় নেই বিজেপি। তবে দলটি চাচ্ছে মেঘালয়ে এনপিপি সমর্থিত দল সরকার গড়ুক। এনপিপি সমর্থিত দলকে সমর্থন দেবে বিজেপি। এমনটাই জানাচ্ছে উত্তর পূর্ব ভারতের বিজেপির নির্বাচন কৌশলবিদ হিমন্ত বিশ্ব শর্মা।

 

শর্মা বলেন, আমরা মেঘালয়ে ২ আসন জিতে কীভাবে সরকার গড়ার স্বপ্ন দেখতে পারি। ২ জন আইনপ্রণেতা নিয়ে আমরা সেখানে কোনো ভূমিকাই রাখতে পারবো না। তার চেয়ে বরং আমাদের প্রচেষ্টা হবে কংগ্রেসের বাইরে কাউকে সমর্থন দেয়া। সে লক্ষ্যে বিজেপি কাজ করে যাচ্ছে।

 

মেঘালয়ে কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুকুল সাংমা শিলংয়ে রাজ্যপাল গঙ্গা প্রসাদকে তার পদত্যাগ পত্র জমা দিয়েছেন।
সর্বশেষ মেঘালয়ে ইউডিপি’র ৬ বিধায়ক এনপিপিকে সরকার গড়ার জন্য সমর্থন জানিয়েছে। ধারণা করা হচ্ছে, রবিবার বিকাল ৫টার মধ্যে ২৯ জন আইনপ্রণেতার স্বাক্ষর নিয়ে সরকার গড়ার ইচ্ছা রাজ্যপালকে জানাবে এনপিপি নেতারা। কারণ ইতিমধ্যে পিডিএফ নামের অন্য একটি দলের সঙ্গে এনপিপির কথা হচ্ছে সমর্থনের। যদি পিডিএফের সমর্থন পাওয়া যায় তবে সরকার গড়ার সংখ্যাগরিষ্ঠতা দেখাতে পারবে এনপিপি। সেক্ষেত্রে মেঘালয়ে কংগ্রেস একক বড় দল হয়েও সরকার গড়তে পারবে না। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00