মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহায়তাকারীদের সম্মাননা শুক্রবার

মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহায়তাকারীদের সম্মাননা শুক্রবার
bodybanner 00

মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে এ যাবৎকালে যারা সহায়তা করে আসছেন তাদের সম্মাননা প্রদান করতে যাচ্ছে কর্তৃপক্ষ। এ উপলক্ষে আগামীকাল শুক্রবার এক সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শুক্রবার বিকেল ৩টায় আগারগাঁওস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে হবে এ সম্মাননা অনুষ্ঠান। এতে সমাজের বিশিষ্টজন, মুক্তিযোদ্ধা ও সম্মানিত নাগরিকরা উপস্থিত থাকবেন। মুক্তিযুদ্ধ জাদুঘর সূত্র এ তথ্য জানিয়েছে।

সর্বজনের সহায়তায় মুক্তিযুদ্ধ জাদুঘর ১৯৯৬ সালে সেগুনবাগিচার এক ভাড়াবাড়িতে যাত্রা শুরু করে। বর্তমানে ঢাকাস্থ আগারগাঁওয়ে প্রায় এক একর জমিতে স্থায়ী মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ সম্পন্ন হয়েছে এবং গত ১৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাদুঘরের এ নতুন ভবনের দ্বারোদঘাটন করেন।

মুক্তিযুদ্ধ জাদুঘর সূত্র জানিয়েছে, মুক্তিযুদ্ধ জাদুঘরের দীর্ঘ যাত্রাপথে বিশেষত বিশাল নির্মাণকাজে দেশবাসীর ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক সহায়তা ছাড়া সম্পন্ন করা সম্ভব হতো না। যেসব শুভানুধ্যায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠান ‘প্রতীকী ইট’ ক্রয় করে জাদুঘর নির্মাণে সহায়তা করেছেন, তাদের সম্মাননা প্রদানের জন্য মুক্তিযুদ্ধ জাদুঘর এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00