মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন যারা

মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন যারা
bodybanner 00

আগামীকাল সোমবার নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। এ উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিসভায় রদবদল হতে পারে এমন ইঙ্গিতও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন মন্ত্রিসভায় স্থান পেতে পারে অনেক নতুন ও তরুণ সদস্য। আর পুরনোদের অনেকে বাদও পড়তে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন মন্ত্রিসভার সদস্য থাকতে পারেন ৪৬ জন। এর ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন। পরিবহন পুল এরই মধ্যে নতুন ৩২টি গাড়ি প্রস্তুত করেছে। মন্ত্রিপরিষদ বিভাগ ৫৫টি নতুন ফাইল তৈরি করছেন। গণভবনে ব্যস্ত সময় পার করছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

এরই মধ্যে আনিসুল হক, আসাদুজ্জামান খাঁন কামাল, দীপু মনি, মহিবুল হাসান চৌধুরী নওফেল, খালিদ মাহমুদ চৌধুরী, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জুনায়েদ আহমেদ পলক, আ হ ম মোস্তফা কামাল, নসরুল হামিদ বিপু, বীর বাহাদুর, গোলাম দস্তগীর গাজী, ড. আব্দুর রাজ্জাক, এম এ মান্নান, টিপু মুন্সী, জাহিদ আহসান রাসেল, শাহরিয়ার আলম, আ ক ম মোজ্জামেল হক, সাধন চন্দ্র মজুমদার, মোহাম্মদ শাহবুদ্দিন ফোন পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মন্ত্রী হওয়ার ডাক পেয়েছেন কিনা এমন প্রশ্নে তার গণসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ জানান, আসাদুজ্জামান খান কামাল পুনরায় মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন। এদিকে অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রণালয়ের জন্য ফোন পেয়েছেন। অ্যাডভোকেট আনিসুল হক বাংলা ট্রিবিউনকে জানান, আমি ফোন পেয়েছি। তিনি আইনমন্ত্রীই থাকবেন বলে জানা গেছে।

এদিকে ড. আব্দুর রাজ্জাকের ব্যক্তিগত সহকারী মাকসুদুল হাসান মাসুদ জানান, ড. আব্দুর রাজ্জাককে কৃষিমন্ত্রী করা হবে বলে ফোনে জানানো হয়েছে।

এছাড়া গোলাম দস্তগীর গাজী পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন বলে জানা গেছে। ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষা উপ-মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। এনামুল হক শামীম পানিসম্পদ প্রতিমন্ত্রী হিসেবে শপথের জন্য ফোন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। আশরাফ আলী খান খসরু মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, টিপু মন্সী বাণিজ্যমন্ত্রী, ডা. এনামুর রহমান ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর জন্য ফোন পেয়েছেন।

 

 

 

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00