ব্রেকিং নিউজঃ

মইনুলের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

মইনুলের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ হাইকোর্টের
bodybanner 00

ব্যারিস্টার মইনুল হোসেনের জরুরি ভাবে স্বাস্থ্য পরীক্ষা করে আগামী রবিবারের (১১ নভেম্বর) মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

রংপুর কারা কর্তৃপক্ষ ও রংপুর মেডিকেল কর্তৃপক্ষকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

একইসঙ্গে রংপুর থেকে অন্য কোন জেলার আদালতে হাজির করার সময় ব্যারিস্টার মইনুল হোসেনকে যথাযথ নিরাপত্তা দিতে সরকারকে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) পৃথক দুই আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো:ধ ইকবাল কবিরের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে এদিন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুলের পক্ষে শুনানি করেন- অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

এর আগে, বিশেষায়িত হাসপাতালে ব্যারিস্টার মইনুলের চিকিৎসা ও রংপুর আদালতে লাঞ্ছিত হওয়ার ঘটনায় সরকারের নিষ্ক্রীয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়।

ব্যারিস্টার মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেন এ রিট দায়ের করেন।

উল্লেখ্য, গত ৩ নভেম্বর ব্যারিস্টার মইনুল রংপুর কারাগারে পাঠানো হয়। রংপুরে করা মানহানির এক মামলায় গত ২২ অক্টোবর ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়। মিলি মায়া বেগম নামের রংপুরের এক বাসিন্দা গত ২২ অক্টোবর আদালতে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন। ওই দিনই মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00