ভিড়ের মধ্যে সঙ্গীতশিল্পীর শরীরে হাত

ভিড়ের মধ্যে সঙ্গীতশিল্পীর শরীরে হাত
bodybanner 00

অনুষ্ঠানের মধ্যেই শ্লীলতাহানির শিকার হয়েছেন ভারতের দক্ষিণের নামী সঙ্গীতশিল্পী চিন্ময়ী। টুইটারে তার অভিযোগ, ‘ভিড়ের মধ্যেই তার শরীরে হাত দিয়ে যৌন হেনস্থা করা হয়।’ রবিবার এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এই সঙ্গীতশিল্পী।

পুলিশে অভিযোগ না জানালেও সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সরব হন এই সঙ্গীতশিল্পী। মেয়েদের এ ধরনের হেনস্থা বন্ধ করতে সমাজের কীভাবে রুখে দাঁড়ানো উচিত, সেই বার্তাই দিয়েছেন চিন্ময়ী। একই সাথে তার উপলব্ধি, দৈনন্দিন জীবনে অসংখ্য নারী একইভাবে শ্লীলতাহানির শিকার হচ্ছেন।

 

চিন্ময়ীর মতে, অনেক ক্ষেত্রে পরিচিতদের হাতেই যৌন নিগ্রহের স্বীকার হচ্ছেন নারীরা।

তবে কোন অনুষ্ঠানে এই ঘটনা ঘটছে, তা নির্দিষ্ট করে জানানি চিন্ময়ী। টুইটারে তিনি লিখেছেন, দীর্ঘদিন পরে ফের একটি অনুষ্ঠানে গিয়ে ভিড়ের মধ্যে আমার গায়ে হাত দিয়ে হেনস্থা করা হলো। ইনস্টাগ্রামে এই ঘটনা শেয়ার করতে গিয়ে বুঝতে পারলাম ছোটবেলাতেই কীভাবে পরিচিতদের হাতেই নিগ্রহের স্বীকার হয় মেয়েরা।

অনেক সময়ে যে মেয়েরা হেনস্থার শিকার হন, তাদের পোশাক, চরিত্র নিয়েই অনেক সময় প্রশ্ন তোলা হয়। মেয়েদের পাল্টা দোষারোপ করার এই প্রবণতা বন্ধ করারও আর্জি জানিয়েছেন এই সঙ্গীতশিল্পী।

টুইটারে অবশ্য তিনি নিজেই জানিয়েছেন, নিজের এই হেনস্থা নিয়ে পুলিশে কোনও অভিযোগও জানাননি তিনি। কারণ অজ্ঞাত পরিচয় অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েও কোনও লাভ নেই বলে মনে করেন চিন্ময়ী।

দক্ষিণের জনপ্রিয় গায়িকা চিন্ময়ী বলিউডে ‘চেন্নাই এক্সপ্রেস’ (২০১৩), ‘হসি তো ফসি’ (২০১৪)-র মতো বেশ কয়েকটি ছবির জনপ্রিয় গান গেয়েছেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00