ব্রেকিং নিউজঃ

ভাঙা হাটে দান মারতে চায় বার্সা

ভাঙা হাটে দান মারতে চায় বার্সা
bodybanner 00

দলবদলের বাজারে রিয়ালের থেকে বেশ এগিয়ে আছে বার্সেলোনা। কাতালানরা কেনা-বেচাটা এবার বেশ ভালোই করেছে। ইনিয়েস্তা, পাউলিনহো এবং ইয়ারি মিনাদের ছেড়ে দিয়েছে তারা। আবার ম্যালকম, আর্থার, ভিদালদের দলে টেনেছে। সে হিসেবে রিয়াল দলবদলের বাজার খুব একটা গরম করতে পারেনি। বার্সা অবশ্য তাদের টাকার সিন্দুকে এখনো তালা মারেনি। নতুন এক মিডফিল্ডার কিনতে চায় তারা। তার জন্য হাট ভাঙার শেষ সময় পর্যন্ত অপেক্ষা করবেন ভালভার্দে।

আন্দ্রেস ইনিয়েস্তা যাওয়ায় আগেই তার জায়গা পূরণ করতে কৌতিনহোকে দলে টেনেছে বার্সেলোনা। এরপর পাউলিনহোকে ছেড়ে দেওয়ায় মাঝমাঠ শক্ত করতে আলেক্স ভিদাল এবং তরুণ আর্থারকে কিনেছে বার্সা। আরও একজন মিডফিল্ডার দরকার তাদের। সেজন্য চোখ রাখছে পিএসজির আন্দ্রে র‌্যাবিওটের দিকে। চোখ আছে আয়াক্সয়ের ফ্রাঙ্কো ডি জং, বায়ার্ন মিউনিখের থিয়াগো আলকানতারা এবং জুভেন্টাসের মিরালেন পিজারেলের ওপরও।

তাদের কাউকে কেনার ব্যাপারে খুব একটা এগোতে পারিনি বার্সেলোনা। পিএসজি র‌্যাবিওটকে ছাড়তে রাজী নয়। বায়ার্ন এবং জুভেন্টাসের সঙ্গে বার্সার কেনা বেচার অঙ্ক নিয়ে বনিবনা হচ্ছে না। আর আয়াক্সও তাদের মাঝমাঠের ভরসা ডি জংকে ছাড়তে চাই না। তবে শেষ সময় পর্যন্ত আলাপ চালিয়ে যাবে বার্সা।

পিএসজি দলের ২৩ বছরের তরুণ র‌্যাবিওটকে বিক্রির বদলে নতুন চুক্তি করতে চায়। তবে র‌্যাবিওট নতুন চুক্তি করতে খুব একটা আগ্রহী না। অন্য দিকে থিয়াগো আলকানতারার জন্য বায়ার্ন মিউনিখ ৭০ মিলিয়ন ইউরোর দাবি করেছে যা বার্সা দিতে চায় না।

ডি জংকে নিয়ে আলাদা পরিকল্পনা আছে আয়াক্সের। তারা ২১ বছরের তরুণ ডাচ তারকাকে ছাড়তে চায় না। তবে আয়াক্স যদি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ না পায় তবে তাকে ন্যু ক্যাম্পে ভেড়াতে পারবে বলে আশাবাদী বার্সেলোনা। ওদিকে বসনিয়ার মিডফিল্ডার মিরালেন পিজারেলের দিকে চোখ রাখছে ভালভার্দে-আবিদালরা। কিন্তু জুভেন্টাস ২৮ বছর বয়সী এই তারকার জন্য ৮০ মিলিয়ন ইউরো দাবি করছে। তার জন্য ৮০ মিলিয়ন ইউরো খরচা করা অনেক বেশি বলে মনে করছে বার্সেলোনা।

তবে কাতালানরা আশাবাদী আগামী তিন সপ্তাহের মধ্যে তারা নতুন কোন মিডফিন্ডারকে দলে আনতে পারবে। সেজন্য কাজ করে যাচ্ছেন বার্সার ক্রীড়া পরিচালক হিসেবে কাজ করা এরিক আবিদাল। বার্সা নতুন ফুটবলার কেনার জন্য যে তালিকা করেছে তাতে সহজ কারো নাম নেই। বার্সাও অবশ্য অত তাড়া নেই।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00