ব্রেকিং নিউজঃ

বয়স কমাবে চুলের স্টাইল

বয়স কমাবে চুলের স্টাইল
bodybanner 00

সঠিক পোশাক নির্বাচন যেমন একজন মানুষের শ্রী বদলে দেয় তেমনি মুখের সঙ্গে মানানসই চুলের স্টাইলে ফুটে ওঠে ব্যক্তিত্ব। চেহারায় নতুনত্ব আনার জন্যেও চুলের স্টাইলে পরিবর্তন চাই। এছাড়া বয়স কমানোর জন্যে চুলের স্টাইলে নতুনত্ব আনা যেতে পারে।

বয়স লুকানোর জন্য নামিদামি প্রসাধনী ব্যবহারের চেয়ে সঠিক চুলের কাট বেশি কাজে দেয়। বর্তমানে নারীমহলে তারুণ্য ধরে রাখার জন্য যেকয়টি চুলের কাট জনপ্রিয় তার মধ্যে প্রথম সারিতে রয়েছে ব্যাংস।

ব্যাংসঃ কপাল জুড়ে ছোট করে চুল কাটাকে স্টাইল জগতে ব্যাংস হিসেবে পরিচিত। কপালের পরিমাপকে মুখের সঙ্গে মানিয়ে নিতে এবং মুখশ্রীতে তারুণ্য বজায় রাখার জন্যে ব্যাংসের জুড়ি নেই।

তবে আজকালকার ফ্যাশনে সমান ব্যাংস এর তুলনায় বেশি চলছে সাইড বা একপাশ থেকে কাটা ব্যাংস। যেদিক থেকেই ব্যাংস করুন না কেন, সেটি আপনার বলিরেখাময় কপাল কিন্তু ঢেকে দিচ্ছে!

বব কাটঃ ছোট চুল পছন্দ হলে আপনার স্টাইল হতে পারে বব কাট। তাৎক্ষনিক তারুণ্য পেতে এই স্টাইলটি বেশ উপযোগী। এই গরমে চিবুক বরাবর কাটা বব স্টাইলে আরামও পাওয়া যাবে।

লং ববঃ বব কাটটিই যখন চিবুক ছাড়িয়ে কাঁধ বরাবর নামে তখন সেটিকে বলা হয় লং বব। কলেজ পড়ুয়াদের মধ্যে এই কাটটি বেশি দেখা যায়। তাই চাকুরীজীবী কেও যদি এই কাটে চুল সাজায় তবে তাকেও কলেজ পড়ুয়াদের দলে ফেলা যায় নির্দ্বিধায়। এই কাটটি চেহারায় একটি পরিষ্কার আভা দেয় যেটি যেকোনো বয়সের নারীকেই আরও সুন্দর করে তোলে।

লেয়ারঃ লেয়ার বা হেয়ার স্টাইলিশদের ভাষায় লেয়ার ওয়েভ কাটটি বাঙালি নারীদের কাছে অতিপরিচিত ও জনপ্রিয়। লেয়ার কাটটি মুলত বড় চুলে একটু নতুনত্ব আনার জন্যে করা হয়। তাই চুলে লেয়ার কাট দেয়নি এমন নারী খুঁজে পাওয়া ভার। পাতলা চুলকে ঘন দেখানোর জন্যে এই কাটটি খুবই উপকারী। চুল কাটা নিয়ে যারা বেশি উৎসাহ দেখাননা তারা লেয়ার কেটে চুলে নানা রঙ মিশিয়ে নিজেকে নতুন রুপ দিতে পারেন।

পিক্সেল কাটঃ বিগত কয়েক বছর ধরে হলিউডে যে স্টাইলটি ঝড় তুলে যাচ্ছে সেটি হল পিক্সেল কাট। ২ থেকে ৩ ইঞ্চি চুলে পুরো চেহারায় একটা শিশুসুলভ সরলতা ফুটিয়ে তুলতে এই কাটটির জুড়ি নেই। চুলে যদি সোনালী-বাদামি রঙ থাকে তবে তো দেখতে লাগবে পুরোই হলিউডের নায়িকা। চেহারায় অভিজাত্য প্রকাশের জন্যে একটু  বয়স্ক এশিয়ান মহিলাদের মধ্যে এই স্টাইলটি বেশি দেখা যায়। ছোট চুলে পরিচর্যার প্রয়োজন কম বলে চাকুরীজীবী নারীদেরও পিক্সেল কাট বেশ পছন্দের।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00